চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

স্বাস্থ্যবিধি মেনে চান্দগাঁও আবাসিকে ঈদ জামাত

২৫ মে, ২০২০ | ১০:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

স্বাস্থ্যবিধি মেনে চান্দগাঁও আবাসিকে ঈদ জামাত

এমন ঈদ বাঙালি বিগত একশত বছরেও দেখেনি। ঈদের আনন্দ কেড়ে নিয়েছে মহামারি করোনা । ভাইরাসটির সংক্রমণ টেকাতে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্বে ঈদের জামাত আদায়ের নির্দেশনা দেয়া হয়েছিল সরকারের পক্ষ থেকে । নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিয়েছিল নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা জামে মসজিদ কমপ্লেক্সের পরিচালনা কমিটি । মসজিদে প্রবেশের সময় জীবাণুনাশক টানেল পার হতে হয়েছে সবাইকে । যার যার জায়নামাজ নিয়ে  তিন ফুট দূরত্বের নিয়ম মেনে তা বিছিয়ে  আদায় করলেন  নামাজ, শুনলেন খুতবা।  মুখে মাস্ক পড়ে  নামাজ শেষে হাত তুলে দোয়া করলেন কান্নাজড়িত কণ্ঠে করোনা মুক্তির প্রার্থনায়। আজ সোমবার (২৫ মে) এভাবেই ঈদের জামায়াত অনুষ্ঠিত হল চট্টগ্রাম নগরীর অন্যতম দৃষ্টিনন্দন এই মসজিদ কমপ্লেক্সে।

এ প্রসঙ্গে চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমতির সভাপতি ও কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরী বলেন, ‘করোনা পরিস্থিতিতে এবারের ঈদ আমাদের জন্য অতীতের মত আনন্দের নয়। কারণ প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে আমাদের আপনজনদের মৃত্যু সংবাদ শুনছি। এই পরিস্থিতি কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ শ্রমজীবী মানুষ। অনেক মধ্যবিত্তের ঘরেও চলছে আর্থিক টানাপোড়েন। তবুও আল্লাহ’র বান্দা হিসেবে ঈদের জামায়াতে শামিল হয়েছি আল্লার’র সন্তুষ্টির জন্য। আমরা আল্লাহ’র কাছে মহামারি থেকে রেহাই চেয়েছি। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যতটুকু সম্ভব আমরা মেনে ঈদের জামায়াতের আয়োজন করেছি।’

মুনাজাত শেষে  সকলে দূরত্ব বজায় রেখে বের হলেন মুসল্লিরা। কারও সাথে কেউ কোলাকুলি করেননি,  মেলাননি হাতও। এ যেন এক অন্যরকম ঈদ জামায়াত। করোনা পরিস্থিতি আবেগ-অনুভূতি আর আনন্দমাখা ঈদের ঐতিহ্যের আয়োজনকেও যেন নিয়ন্ত্রিত করেছে।

পূর্বকোণ/আরআর

The Post Viewed By: 201 People

সম্পর্কিত পোস্ট