চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

জিরি মাদ্রাসার প্রধান পরিচালক আল্লামা শাহ্ মুহাম্মদ তৈয়বের দাফন সম্পন্ন

২৫ মে, ২০২০ | ৭:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জিরি মাদ্রাসার প্রধান পরিচালক আল্লামা শাহ্ মুহাম্মদ তৈয়বের দাফন সম্পন্ন

দেশের শীর্ষস্থানীয় ও বর্ষিয়ান আলেম, বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের সিনিয়র সহ সভাপতি পীরে কামেল পটিয়া জিরি মাদরাসার প্রধান পরিচালক আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব প্রকাশ তৈয়ব সাহেব হুজুর আর নেই।

রবিবার (২৪ মে) রাত দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময়ে নামাজে সেজদারত অবস্থায় তিনি মারা যান। ইন্নালিল্লাহি….রাজিউন।

আল্লামা শাহ তৈয়ব সাহেব হুজুর ডায়াবেটিস ও ব্লাডপ্রেসার রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, ছাত্র ভক্ত ও মুরিদান রেখে যান। সোমবার ঈদের দিন সকাল সাড়ে ৯ টায় জিরি মাদরাসা মাঠে নামাজে জানাজা শেষে হুজুরের লাশ মাদরাসার মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। এতে ইমামতি করেন হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস আল্লামা জুনাইদ বাবুনগরী।

প্রশাসনের কঠোর কড়াকড়ির মাঝেও নামাজে জানাজায় কয়েক হাজার মানুষ অংশ নেন।জানাযায় জনসমাগম রোধ করার জন্য রবিবার মধ্যরাত থেকে সোমবার দাফন শেষ হওয়া পর্যন্ত মাদ্রাসায় অবস্থানে ছিলেন পটিয়ার ইউএনও ফারহানা জাহান উপমা, এসিল্যান্ড ইনামুল হাছান, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন। চট্টগ্রাম জেলা থেকে আনা হয় অতিরিক্ত পুলিশ। জানাযা শেষ হওয়া পর্যন্ত মাদ্রাসার আশপাশসহ পুরো এলাকায় পুলিশ মোতায়েন ছিল।

ইউএনও ফারহানা জাহান উপমা বলেন, রবিবার মধ্যরাত থেকে দাফন সম্পন্ন হওয়া পর্যন্ত অবস্থানে ছিলাম। স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন সম্পন্ন হয়েছে। 

এসময় প্রখ্যাত শিক্ষাবিদ ড. আফম খালিদ হোসেন, শায়খুল হাদিস মাওলানা মুছা সাহেব, আল্লামা শাহ জমির উদ্দীন নানুপুরী রহ. এর সাহেবজাদা মাওলানা হেলাল উদ্দীনসহ বিশিষ্ট ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। জানাজা পূর্ব মাদরাসার জামে মসজিদে আল্লামা জুনাইদ বাবুনগরী সাহেব হুজুর মজলিশে শুরার সিদ্ধান্তক্রমে মরহুম তৈয়ব সাহেব হুজুরের মেঝ সাহেবজাদা মাওলানা হাফেজ মুহাম্মদ খোবাইব সাহেবকে জিরি মাদরাসার নতুন মুহতামিম (পরিচালক) হিসেবে নাম ঘোষণা করেন।

আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেব হুজুরের ইন্তেকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, হুইপ ও পটিয়ার এমপি শামসুল হক চৌধুরী, হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফি, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইসহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন। একই সাথে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সংসদের আগামী অধিবেশনে হুজুরের ইন্তেকালে শোক প্রস্তাব আনা হবে বলেও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টেলিফোনে মাদ্রাসা কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য, তিনি দীর্ঘ ৩৬ বছর ধরে জিরি মাদ্রাসার প্রধান পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট