চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

ঈদে চবি ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ

২৫ মে, ২০২০ | ৫:০০ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

ঈদে চবি ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ

করোনাভাইরাসের মহামারীতেও ভিন্ন আঙ্গিকে ব্যতিক্রমী কর্মসূচি পালন করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয়। এমন দুর্দিনে ঝুঁকি নিয়ে কাজ করা পুলিশ সদস্য আর সুবিধাবঞ্চিত শিশুদের ঈদে তুলে দিলেন সুরক্ষা সামগ্রী মাস্ক আর সেমাই।

সোমবার (২৫মে) সকালে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে শতাধিক শিশু, জিরো পয়েন্টে দায়িত্বরত পুলিশ সদস্য ও প্রহরীদের হাতে রান্না করা সেমাই ও মাস্ক তুলে দেন ছাত্রলীগ নেতারা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মনিরুল হাসান, সহকারী প্রক্টর হানিফ মিয়া ও আহসানুল কবীর পলাশসহ বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয় বলেন, করোনাভাইরাসে কারণে দীর্ঘদিন ধরে জনজীবন নিস্তব্ধ হয়ে পড়েছে। প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর মিছিল। আর কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ। এমন কিছু মানুষের মুখে ঈদের আনন্দ ফুটিয়ে তুলতে এবং ঝুঁকি নিয়ে কাজ করা পুলিশ আর শিশুদের মাঝে সেমাই আর মাস্ক বিতরণ করেছি। তাদের ভালোবাসায় সিক্ত হয়েছি।

তিনি আরো বলেন, লকডাউনে শুরু থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় কর্মহীনদের খাদ্য সহায়তা, কৃষকদের ধান কেটে দেওয়া থেকে শুরু করে নানা কর্মসূচি নিয়ে সহায়তা করে আসছে। যতদিন এমন পরিস্থিতি থাকবে ছাত্রলীগের কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম বলেন, বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের মাস্ক ও খাবার বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এর ফলে পুলিশ সদস্যদের মনোবল আরও বৃদ্ধি পাবে।

এর আগেও ছাত্রলীগ নেতা দূর্জয় কৃষকদের ধান কেটে দেওয়া, রোজায় কর্মহীন ও বিশ্ববিদ্যালয়ে দৈনিক মজুরীতে কর্মরত কর্মচারীদের মাঝে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন। তাছাড়া শিক্ষার্থীদের মেস ও বাসা ভাড়া মওকুফে ভূমিকা নেন।

এসময় ছাত্রলীগ নেতাদের মধ্যে মুজিবুর রহমান,সাদেক হুসেন টিপু,নেছারুল করিম, সৈয়দ আমিন হুসেন, ফরাজী সজিব, রায়হান রেজা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট