চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

রাত পোহালেই খুশির ঈদ

২৪ মে, ২০২০ | ৯:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক # ছবি: এনাম হায়দারের সৌজন্যে

রাত পোহালেই খুশির ঈদ

আজ রবিবার (২৪ মে) সন্ধ্যায় দেশের বিভিন্ন স্থানে শাওয়ালের সরু–বাঁকা চাঁদ দেখা গেছে। রাত পোহালেই আগামীকাল সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতর।

রমজানের দীর্ঘ এক মাসের সিয়াম-সাধনার পর হাজির হয় ঈদুল ফিতর। কিন্তু মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে এ বছর উৎসব আর আনন্দের ঈদ আসছে ভিন্ন চেহারা নিয়ে।

ঈদগাহ বা খোলা জায়গায় জামায়াত না করে বরং স্বাস্থ্যবিধি মেনে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের জন্য মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়েছে সরকার।

ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে আলাদা আলাদা বাণী দিয়েছেন।

বাণীতে তারা বলেন, এবার উদ্বুদ্ধ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করতে হবে।

এদিকে,আগামীকাল চট্টগ্রামে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল ৮টায় নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় এই মসজিদে ঈদের মোট ৩টি জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া, নগরের আন্দরকিল্লা শাহী জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায়।

এদিকে, চট্টগ্রাম সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানিয়েছেন, প্রতিবছর সিটি করপোরেশনের উদ্যোগে নগরের বিভিন্ন খোলা মাঠে এবং মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হলেও করোনা পরিস্থিতির কারণে এবার খোলা মাঠে কোনো ঈদ জামাতের আয়োজন করা হয়নি। স্থানীয় কাউন্সিলরদের তত্বাবধানে নগরীর মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আয়োজন করতে বলা হয়েছে।

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট