চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রামে চিকিৎসাসামগ্রী জব্দ, ৮২হাজার টাকা জরিমানা

২৩ মে, ২০২০ | ৪:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে চিকিৎসাসামগ্রী জব্দ, ৮২হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের হাজারি লেন ও আন্দরকিল্লা এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৪ লাখ টাকার নকল স্যানিটাইজার, পিপিই,মাস্ক ও অবৈধ ঔষুধ জব্দ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসন। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৩ মে) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলমান অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। এসময় চট্টগ্রাম ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান, সেনাবাহিনী ও সিএমপির পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

মো. উমর ফারুক জানান, নকল স্যানিটাইজার,পিপিই,মাস্ক ও অবৈধ ঔষধ বিক্রির অপরাধে হাজারি গলি ও আন্দরকিল্লার বিভিন্ন প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে প্রায় ২০০ বোতল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল স্যানিটাইজার, ৫০ পিস নকল পিপিই, ৩০ বক্স নকল মাস্ক ও ফিজসিয়ান স্যাম্পলসহ অবৈধ ওষুধ জব্দ করা হয়।

আন্দরকিল্লাহের মেসার্স তাজ ট্রেডার্স কে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাতকরণ, নকল পিপিই ও মাস্ক সরবরাহ করার কারণে ৫০ হাজার টাকা, হাজারি গলির রতন ফার্মেসিকে নকল মাস্ক হ্যান্ড স্যানিটাইজার ও অবৈধ ওষুধ বিক্রির দায়ে ১০ হাজার টাকা, এলাজ ফার্মেসিকে নকল মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, ফিজিসিয়ান স্যাম্পল ও অবৈধ ওষুধ বিক্রির দায়ে ১০ হাজার টাকা এবং শামস ফার্মসিকে ১০ হাজার টাকা ও রাউজান ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নকল পিপিই,মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের বিরুদ্ধে গত দুই মাস ধরে অভিযান পরিচালনা করা হচ্ছে। চট্টগ্রামে অনেক প্রতিষ্ঠান ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ব্যাতীত করোনা প্রতিরোধের নকল পণ্য সামগ্রী বিক্রি করে আসছে। এদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 414 People

সম্পর্কিত পোস্ট