চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

দেড় হাজারের দ্বারপ্রান্তে করোনা

২৩ মে, ২০২০ | ১০:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেড় হাজারের দ্বারপ্রান্তে করোনা

চট্টগ্রামে দু’দিনে চট্টগ্রামে সর্বমোট ২৫১ জনের শরীরে করোনা শনাক্ত

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে পুলিশ সদস্যরাই আক্রান্ত হয়েছেন সবচেয়ে বেশি। এবার তাদের মতোই আক্রান্ত বৃদ্ধি পাচ্ছে র‌্যাবের। গত দুইদিনে চট্টগ্রামে পরীক্ষা হওয়া নমুনায় র‌্যাব-৭ এর চার সদস্যের শরীরেও পাওয়া গেছে করোনার সংক্রমণ। শুধু র‌্যাব নয়, দু’দিনে চট্টগ্রামে সর্বমোট ২৫১ জনের শরীরের করোনাভাইরাসে সংক্রমণ পাওয়া যায়। গতকাল শুক্রবার রাত ১২টায় এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ইতোমধ্যে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দেড় হাজারের দ্বারপ্রান্তে পৌঁছেছে।
গত দুইদিনে সর্বমোট চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস ল্যাবে সর্বমোট ১ হাজার ৭ টি নমুনা পরীক্ষা করা হয়। যাতে সর্বমোট ২৬১ জনের ফলাফল পজেটিভ আসে। এরমধ্যে চট্টগ্রামের ২৫৩ জন। যাদের মধ্যে ২৫১ জনেই নতুনভাবে শনাক্ত হয়। বাকি দুইজন পুরাতন রোগী। এছাড়া পজেটিভ আসা বাকি আটজনের মধ্যে রাঙামাটি জেলার তিনজন এবং খাগড়াছড়ি জেলার ৫ জন রয়েছেন।
তথ্য অনুযায়ী, চট্টগ্রাম বিআইটিআইডি হাসপাতালের ল্যাবে গত দুইদিনে সর্বমোট ৫১১ টি নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ৫৯ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের সবগুলোই চট্টগ্রামে। এরমধ্যে দুইজনের ফলাফল দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। বাকি ৫৭ জনের মধ্যে নগরীর বিভিন্ন এলাকার ৩৭ জন, উপজেলার পটিয়ায় ১ জন, সন্দ্বীপে ২ জন, হাটহাজারীতে ৭ জন, সীতাকু-ে ২ জন, বোয়ালখালীতে ১জন এবং রাউজানে ১ জন রয়েছেন।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে এ দিন পরীক্ষা হওয়া ৩৩৮ জনের নমুনার মধ্যে ১৭০ জনের পজেটিভ ফল পাওয়া যায়। যাদের সবাই নতুনভাবে আক্রান্ত। এরমধ্যে শুধুমাত্র মহানগর এলাকাতেই রয়েছেন ১৫৯ জন। বাকিদের মধ্যে সাতকানিয়ার ১ জন, পটিয়ার ৬ জন, বোয়ালখালীতে ১ জন, আনেয়ারায় ১ জন, মিরসরাইয়ে ১ জন এবং ফটিকছড়ি উপজেলার ১ জন রয়েছেন। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয়ের ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। যাতে ৩৩ জনের ফলাফল পজেটিভ আসে। তারমধ্যে একজন পুরাতন রোগী ছাড়া চট্টগ্রামের ২৪ জন রয়েছেন। যাদের মধ্যে মহানগরের ১০ জন, উপজেলার সীতাকু-ে ৮ জন, রাঙ্গুনিয়ায় ২ জন, হাটহাজারীতে ৩ জন এবং রাউজানে ১ জন রয়েছেন। এছাড়া শনাক্ত হওয়াদের মধ্যে রাঙামাটি জেলার তিনজন এবং খাগড়াছড়ি জেলার ৫ জন রয়েছেন।
গত দুইদিনে পরীক্ষা হওয়া ৫১১ জনসহ বিআইটিআইডি এ নিয়ে ৭ হাজার ৮৩৫ জনের নমুনা এবং সিভাসুর ল্যাবে ১ হাজার ৯৭৭ টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে এখন পর্যন্ত ১ হাজার ৫৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। যারমধ্যে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ হাজার ৪৭৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ইতোমধ্যে ১৫৩জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং মৃত্যু হয়েছে ৫১ জনের।

The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট