চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

পটিয়ায় দোকানের ভেতর ক্রেতাসমাগম, পালিয়ে গেল বিক্রেতা

২১ মে, ২০২০ | ১১:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পটিয়ায় দোকানের ভেতর ক্রেতাসমাগম, পালিয়ে গেল বিক্রেতা

চট্টগ্রামের পটিয়ায় ঈদ বাজারে চলছে চোর-পুলিশ খেলা। স্বাস্থ্যবিধি না মেনে ও বিকেল ৪টার পর দোকান বন্ধ রাখার প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে ভিন্ন কৌশলে চলছে কেনাবেচা। এসব কারণে পটিয়া পৌর সদর ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ মামলায় ৫৯ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২১ মে) বিকেল ৫টায় পটিয়া পৌর সদরের স্টেশন রোড, শহীদ ছবুর রোড় ও কমল মুন্সীর হাট এলাকায় এ অভিযান পরিচালানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পটিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমার নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
পটিয়া পৌর সদরের প্রধান বাণিজ্যকেন্দ্র শহীদ ছবুর রোড় ও স্টেশন রোডসহ আশপাশের এলাকার বেশিরভাগ দোকানপাট বন্ধ করা হলেও কিছু দোকান কৌশলে খুলছে। দোকানের সামনে কর্মচারী রেখে সাটার খুলে ক্রেতাকে ভেতরে ঢুকিয়ে চলে অনেক দোকানের বেচাকেনা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমা জানান, স্বাস্থ্যবিধি অমান্য করে বিকেল ৪টার পর নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান বাদে সব ধরনের দোকান বন্ধ রাখার জন্য ব্যবসায়ী সমিতিকে নির্দেশ দেয়া হয়েছে। বেশিরভাগ দোকানপাট বন্ধ করা হলেও কিছু দোকান কৌশলে খুলছে। দোকানের সামনে কর্মচারী রেখে সাটার খুলে ক্রেতাকে ভেতরে ঢুকিয়ে চলে দোকানের বেচাকেনা করছে। বিভিন্ন দোকানের বন্ধ সাটার খুলে অন্ত ৩০ জন ক্রেতা পাওয়া গেছে। ১১ দোকানকে ৫৯ হাজার ৮শ’ টাকা জরিমানা এবং ক্রেতা-বিক্রেতা উভয়কে সতর্ক করে দেয়া হয়। এছাড়া ব্যবসায়ী এবং সাধারণ জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধও করা হয়েছে বলেও জানান তিনি।
পূর্বকোণ/আরপি-পিআর

The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট