চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঝুঁকি জেনেও মানবিকতা বোয়ালখালী হাসপাতালের দুই টেকনেশিয়ানের

নিজস্ব প্রতিবেদক

২০ মে, ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ

 

মহামারি করোনাভাইরাসের কারণে থমকে গেছে পুরো বিশ্ব। বাংলাদেশেও প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। যত বেশি টেস্টের সংখ্যা বাড়ছে, তত বেশি বাড়ছে আক্রান্তের সংখ্যা। চট্টগ্রামেও এর ব্যতিক্রম নয়। লোকজনকে ভোগান্তির হাত থেকে রক্ষা করতে উপজেলার হাসপাতালগুলোতে এখন করোনা রোগের স্যাম্পল নেয়া হচ্ছে। বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও বোয়ালখালীর মানুষের করোনা টেস্টের স্যাম্পল নেয়া হচ্ছে। তবে এক্ষেত্রে একটু বিরক্তি, কিংবা অসহযোগিতা দেখা যায়নি দুই ল্যাব টেকনেশিয়ানের মাঝে।

আজ বুধবার (২০ মে) হাসপাতালে গিয়ে দেখা গেলো এমন চিত্র। কয়েকজন রোগী নাম এন্ট্রি করে সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়িয়ে আছেন স্যাম্পল দেয়ার জন্য। আর জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত সন্দেহজনক করোনা রোগীর নমুনা সংগ্রহ করে যাচ্ছেন বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) জুয়েল দাশ এবং মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) এস এম জিহাদ বাবলু। এই দুইজন মানুষ ধীরে, সুস্থে এবং সুরক্ষাসামগ্রী পরিধান করে একেকজন রোগীর স্যাম্পল কালেকশন করছেন। প্রতিবার স্যাম্পল কালেকশন শেষে জীবাণুনাশক স্প্রে দিয়ে রোগীর বসার জায়গা, তাদের পোশাক, হাত জীবাণুমুক্ত করে যাচ্ছেন।

এ ব্যাপারে জুয়েল দাশ বলেন, জানি এই কাজে অনেক ঝুঁকি রয়েছে। এরই মধ্যে হাসপাতালের ডাক্তার স্যারও আক্রান্ত হয়েছেন। তবে এমন দুঃসময়ে মানবকল্যাণে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমরা চাই লোকজন যেন টেস্ট করতে এসে কোন হয়রানির শিকার না হন। কারণ উপজেলার বিভিন্ন এলাকা থেকে লোকজন টেস্ট করতে হাসপাতালে আসছেন। এই মুহূর্তে তাদের যথাযথ সেবা দেয়াটাই হলো আমাদের দায়িত্ব। তাই বোয়ালখালীর জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি। হয়তো একদিন বৈশ্বিক এই মহামারীর সমাপ্তি ঘটবে। কিন্তু থেকে যাবে করোনায় সম্মুখ যোদ্ধাদের প্রতি মানুষের শ্রদ্ধা আর ভালোবাসা।

 

 

পূর্বকোণ/আরপি-ফারুক

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট