চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

বন্ধ দোকানের ভেতর বিকিকিনি, ১৯ দোকানিকে দেড় লাখ টাকা জরিমানা

২০ মে, ২০২০ | ৯:০৮ অপরাহ্ণ

চকরিয়া সংবাদদাতা

বন্ধ দোকানের ভেতর বিকিকিনি, ১৯ দোকানিকে দেড় লাখ টাকা জরিমানা

যতই দিন যাচ্ছে ততই আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। অপরদিকে ক্রেতা-বিক্রেতারা প্রশাসনের সাথে খেলছে লুকোচুরি খেলা। এই সময়েও চকরিয়ায় বন্ধ দোকানের ভেতরে তালা ও বাইরে পাহারা বসিয়ে বিকিকিনি করছে অতি লোভী ব্যবসায়ীরা। খবর পেয়ে আজ বুধবার (২০ মে) অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রায় দেড় লাখ টাকা জরিমানা আদায় ছাড়াও কয়েকটি দোকান সিলগালা করে দেয়।

অভিযানে নেতৃত্ব দেয়া চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, যতই দিন গড়াচ্ছে চকরিয়ায় ততো করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যা বাড়ছে। এজন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন নিয়মনীতি জারি করা হয়েছে। কিন্তু লক্ষ্য করা গেছে কিছু কিছু অসাধু ব্যবসায়ী সরকারের এই আদেশ অমান্য করে গ্রামে-গঞ্জে দোকান খুলে ব্যবসা করছে। কেউ কেউ অযথা বাইরে ঘুরাফেরা করছে। এতে মানা হচ্ছেনা কোন সামাজিক দূরত্ব। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার বদরখালী বাজার, হারবাং বাজার, বরইতলী বাজার,কাকারার বিভিন্ন দোকানে অভিযান চালিয়েছি। এ সময় ১৯ মামলায় এক লাখ ৪৯ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয় এবং বেশ কয়েকটি দোকান সিলগালা করে দেয়া হয়।

তিনি আরো বলেন, অভিযান চালাতে গিয়ে দেখা গেছে পৌরশহরের কিছু কিছু অসাধু ব্যবসায়ী গ্রামে গিয়ে দোকান খুলে বসেছে। তারা প্রতিদিন ভোর অর্থাৎ সেহেরি খাওয়ার পর থেকে দোকান খুলে ব্যবসায় চালাচ্ছে। ওইসব দোকানদাররা কাস্টমার ঢোকার পর ভিতর থেকে তালা লাগিয়ে দেয়ে বাইরে পাহারা বসায়। এ খবর পেয়ে অভিযান চালানো হয়।

উপজেলা প্রশাসনের অভিযানের সময় চকরিয়া থানার একদল পুলিশ, আনসার সদস্য ও উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক সাথে ছিলেন।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি-জাহেদ

The Post Viewed By: 87 People

সম্পর্কিত পোস্ট