চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

এবার সেনাবাহিনীর বিনামূল্যে নিত্যপণ্য পেলেন প্রতিবন্ধীরা

১৯ মে, ২০২০ | ১১:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এবার সেনাবাহিনীর বিনামূল্যে নিত্যপণ্য পেলেন প্রতিবন্ধীরা

নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে শারীরিক প্রতিবন্ধীসহ তালিকাভুক্ত দুই হাজার দরিদ্র পরিবারকে ফ্রি সবজি দিল বাংলাদেশ সেনাবাহিনী। আজ মঙ্গলবার (১৯ মে) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ বিতরণ কার্যক্রম চলে।

এ প্রসঙ্গে সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভির মাজাহার সিদ্দিকী বলেন, চাল, ডালসহ দুই হাজার দরিদ্র পরিবারকে ৭ রকমের সবজি দেয়া হয়। এখানে সহায়তা নিতে অনেকে হুইল চেয়ারে করেও এসেছেন।

তিনি আরও বলেন, আমাদের প্রতিবন্ধীদের খাবার সহায়তা দেয়াই মূল লক্ষ্য। এ কারণে তালিকা করার সময় প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেয়া হয়েছে যা একমাস চট্টগ্রামের প্রতিটি এলাকায় চলবে।

প্রসঙ্গত, বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনসট্রাকশন বিগ্রেডের উদ্যোগে পরিচালিত এ বাজারের জন্য দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়াসহ বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্য প্রথমে সবজি কেনা হয়। গত ১৩ মে থেকে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন দিনমজুর, দরিদ্র মানুষদের তালিকা তৈরি করে সেনাবাহিনী ফ্রি সবজিসহ নিত্যপণ্য দেয়ার কার্যক্রম শুরু করে। ওইদিন নগরের ওয়াসা মোডের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে তালিকাভুক্ত এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী। সর্বশেষ ১৬ মে আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় মাঠে তালিকাভুক্ত ১১শ’ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট