চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অযথা আড্ডা-ঘোরাঘুরি, দোকানপাট খোলা রাখায় লাখ টাকা জরিমানা

চকরিয়া সংবাদদাতা

১৯ মে, ২০২০ | ১১:০০ অপরাহ্ণ

যতই দিন যাচ্ছে ততই আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। আর করোনাভাইরাসের সংক্রমণ রোধে কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে-গঞ্জে,অলি-গলিতে অভিযান চালাচ্ছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চকরিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এ সময় অভিযানে ১৮টি মামলায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, দিন দিন করোনা আক্রান্তের সংক্রমণ বাড়ছে। এজন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন নিয়মনীতি জারি করা হয়েছে। কিন্তু লক্ষ্য করা গেছে কিছু কিছু লোভী ব্যবসায়ী সরকারের এই আদেশ অমান্য করে গ্রামে-গঞ্জে দোকান খুলে ব্যবসা করছে। অনেকেই অযথা বাইরে ঘোরাফেরা করছে। এতে মানা হচ্ছেনা কোন সামাজিক দুরত্ব। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের বাজারগুলোতে অভিযান চালানো হয়। এ সময় ১৮ মামলায় এক লাখ টাকা জরিমানা আদায় করেছি।

তিনি আরো বলেন, প্রতিনিয়ত অভিযান অব্যাহত রয়েছে। এখন শুধু জরিমানা করা হচ্ছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজাও প্রদান করা হবে। আগামীকাল থেকে এই অভিযান আরো জোরদার করা হবে। তাছাড়া প্রতিটি এলাকায় সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় চকরিয়া থানা পুলিশ ও উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক উপস্থিত ছিলেন।

 

 

 

পূর্বকোণ/আরপি-জাহেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট