চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মূল্য তালিকা টানাতে অনীহা, ১১ দোকানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৯ মে, ২০২০ | ৯:১৮ অপরাহ্ণ

নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (১৯ মে) অ‌ধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের (সিএমপি) সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, দেওয়ান বাজার এলাকায় হৃদয় পোল‌ট্রিকে ওজ‌নে কারচু‌পি ও বে‌শি দা‌মে ব্রয়লার মুরগি বিক্রি করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় ৬‌টি কম ওজ‌নের বাটখারাও জব্দ করা হয়। এছাড়া একই এলাকার জগন্নাথ স্টোর‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্যে কারচু‌পি ক‌রে ৪০০ টাকায় জিরা বিক্রি করায় ৭ হাজার টাকা, প‌রিচয় পোল‌ট্রিকে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

এছাড়া চন্দনপুরা এলাকায় নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় আমানত স্টোর‌কে ২ হাজার, খন্দকার ডিপার্টমেন্টাল স্টোরকে এক হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়। সাব এ‌রিয়া এলাকার অনন্যা ডিপার্টমেন্টাল স্টোরকে প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ‌্য না থাকায় ১ হাজার টাকা জ‌রিমানা করা হয়। বক্সিরহাটের এলাকার মেসার্স দুলাল দত্তকে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ৪ হাজার টাকা, আল আ‌মিন পসা‌রী‌কে মেয়াদোত্তীর্ণ ট‌্যাং, অননু‌মো‌দিত রং, নকল চে‌রি বিক্রি করায় ১৫ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত দ্রব‌্য ধ্বংস করা হয়। খাতুনগঞ্জ এলাকার আল্লাহর দান স্টোরকে হালনাগাদ মূল‌্যত‌লিকা না রাখায় ৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

এদিকে, পতেঙ্গা থানার স্টিলমিল বাজারে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় রব স্টোরকে ২ হাজার টাকা, লোকমান স্টোরকে ২ হাজার ও মহিউদ্দিনের মুরগির দোকানকে ১ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

অভিযানে যদি কোন বিক্রেতা অধিক মূল্যে পণ্য বিক্রি করে তাহলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নম্বর ১৬১২১ এ অভিযোগ জানাতে জনসাধারণকে অনুরোধ করা হয়।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট