চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

করোনা দুর্যোগে প্রবাসেও কাশেম-নূর ফাউন্ডেশনের সাহায্যের হাত

১৬ মে, ২০২০ | ১১:০৬ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

করোনা দুর্যোগে প্রবাসেও কাশেম-নূর ফাউন্ডেশনের সাহায্যের হাত

যারা নিজেদের শ্রম-ঘাম ঝরিয়ে দেশে পাঠিয়ে আসছে বৈদেশিক মুদ্রা। যাদের টাকায় সচল রয়েছে অর্থনীতির বড় একটি অংশ। করোনার সময়ে সংযুক্ত আরব আমিরাতে কর্মহীন হয়ে থাকা সেই রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে আর্ত-মানবতার সেবায় নিয়োজিত কাশেম-নূর ফাউন্ডেশন। প্রবাসীদের সঙ্গে যোগাযোগ করে অনেকের কাছেই এই সংস্থাটি পাঠিয়েছে আর্থিক সহযোগিতা। আবার দেশে থাকা প্রবাসীদের পরিবারের কাছেও সংস্থাটি পৌঁছে দিয়েছে খাদ্যসামগ্রী।

এছাড়া চট্টগ্রাম জেলা পেরিয়ে কুষ্টিয়া, নীলফামারীসহ কয়েকটি জেলায়ও খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত প্রবাসীদের আবেদনের প্রেক্ষিতে আর্থিক সাহায্য ছাড়াও দেশেও প্রবাসী পরিবারের কাছে সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

করোনা দুর্যোগে প্রবাসেও কাশেম-নূর ফাউন্ডেশনের সাহায্যের হাত

কাশেম-নূর ফাউন্ডেশন ত্রাণ, আর্থিক ও অন্যান্য সহায়তা দিয়ে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করা অব্যাহত রেখেছে। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা, রাউজান, বোয়ালখালী, হাটহাজারীসহ বিভিন্ন উপজেলার ২৪ হাজার পরিবারের কাছে প্রায় ২৫ দিনের ত্রাণ ও ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে। কাশেম-নূর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরীর উদ্যোগে ও নির্দেশনায় দ্বিতীয় মেয়াদে ১০ হাজার পরিবারের জন্য ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণের কাজ শুরু করা হয় গত ১০ মে থেকে। নগরীর চান্দগাঁও ওয়ার্ডের ঢালি পাড়া, মাইজপাড়া, খনকার পাড়া, পূর্ব ফরিদের পাড়া, পশ্চিম ফরিদের পাড়া, খাদু মাঝির পাড়াসহ বেশ কিছু এলাকায় ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করা হয় সংস্থাটির পক্ষ থেকে। এছাড়া শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের এলাকায় বিতরণের জন্য কাশেম-নূর ফাউন্ডেশনের পক্ষ থেকে বিপুল পরিমাণ ত্রাণ ও ইফতার সামগ্রী হস্তান্তর করা হয়। উপমন্ত্রীর পক্ষে মো. সাজ্জাদ এসব সামগ্রী গ্রহণ করেন।

কাশেম-নূর ফাউন্ডেশন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন আওয়ামী লীগ মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর এলাকায় বিতরণের জন্য ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়। রেজাউল করিমের পক্ষে মো. সালাউদ্দিন এসব ত্রাণসামগ্রী গ্রহণ করেন। এছাড়া আগ্রাবাদ মুহুরীপাড়া, চান্দগাঁও শমসের পাড়া, একশো কলোনীসহ বিভিন্ন এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণসামগ্রী বিতরণকালে কাশেম-নূর ফাউন্ডেশনের মুখপাত্র ও চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক তৌফিক হোসেন, ত্রাণ সমন্বয়কারী ও কল্যাণ সমিতির নিরাপত্তা সম্পাদক ওসমান গনি, আবদুল হামিদ, শামসুল আলম, ইয়াকুব, নাঈম ফরহাদ, জাকিরসহ পাড়া মহল্লার জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি-এমএ

শেয়ার করুন
The Post Viewed By: 189 People

সম্পর্কিত পোস্ট