চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করমচায় রঙ লাগিয়ে প্রতারণা, চার দোকানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৬ মে, ২০২০ | ৯:৫৩ অপরাহ্ণ

করমচায় রঙ লাগিয়ে প্রতারণার অপরাধে চার ফল দোকানিকে জরিমানা করা হয়েছে। এসময় রঙ লাগানো নকল করমচা (চেরি) ধ্বংস করা হয়। শনিবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর  পাঁচলাইশ থানার মোড়ে জহির ফল বিতানকে চার হাজার টাকা, চকবাজারের আমানত শাহ ফল বিতানকে তিন হাজার , কামাল ফল বিতানকে তিন হাজার টাকা ও ওয়ালিখাঁ মসজিদ মোড়ে বায়োজিদ ফল ভান্ডারকে চার হাজার জরিমানা করে  ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর ।

এছাড়া  মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় পাঁচলাইশ এলাকায় অর্পনা ডিপার্টমেন্টাল স্টোরকে  দুই হাজার টাকা  ও বে‌শি দামে নিত‌্যপণ‌্য বিক্রয়ের অপরা‌ধে ওয়ালিখাঁ মসজিদ মোড়ে জহুরা স্টোরকে তিন হাজার টাকা ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে জ‌রিমানা করা হ‌য় । ‌চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

এসময় ভোক্তাদের কোন বি‌ক্রেতা য‌দি অ‌ধিক মূ‌ল্যে পণ‌্য  বিক্রয় ক‌রে অথবা বিক্রয়ের প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের হটলাইন নম্ব‌র ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট