চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

চড়া দামে বিক্রি হচ্ছে সবজি মাছ ও মাংস

১৫ মে, ২০২০ | ১০:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চড়া দামে বিক্রি হচ্ছে সবজি মাছ ও মাংস

বাজারে সবজিসহ মাছ বিক্রি হচ্ছে চড়া দামে। করোনভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে মুরগির দাম ছিল কম। তবে গত চারদিনে হঠাৎ করে দাম বেড়েছে ব্রয়লার ও লেয়ার মুরগির। এছাড়া বাজারে নতুন সবজিসহ টমেটো ও বেগুন বিক্রি হচ্ছে চড়া দামে। গতকাল নগরীর কর্ণফুলী কমপ্লেক্সে দেখা যায় প্রায় সব সবজিই গত সপ্তাহের মত অপরিবর্তিত রয়েছে। বাজারে পুুকুরের মাছের দেখা নেই বললেই চলে। কিছু সামুদ্রিক মাছ থাকলেও তা বিক্রি হচ্ছে বেশি দামে। কর্ণফুলী কমপ্লেক্সে বাজারের এক ক্রেতা জাহেদুল ইসলাম বলেন, বাজারে সবজিসহ মাছ, মাংসের যে দাম তা আমাদের মত গরীবের ক্রয় ক্ষমতার নাগালের বাইরে। দেশে করোনাভাইরাসের কারণে আমাদের কোনো কাজ নেই। সংসার চালাতে খুব কষ্ট হচ্ছে। তার উপরে ভোগ্যপণ্যের এতো দাম, আমরা মধ্যবিত্তরা না খেয়েই মরবো। গতকাল বাজারে কাকরোল বিক্রি হচ্ছিল ৮০ টাকায়। যা প্রথম দিকে বিক্রি হয়েছে ১শ’ টাকায়। তবে গত এক সপ্তাহ আগে দাম কমেছে কাকরোলের, যা এখনো একই রয়েছে। পটল ৬০ টাকায়, শসা ৩০ টাকায়, গাজর ৪০ টাকায়, আলু ২৫ টাকায়, ঢেঁড়স ৫০ টাকায়, চিচিঙ্গা ৪০ টাকায়, ঝিঙ্গে ৪০ টাকা, টমেটো ৫০ টাকায় ও কাঁচামরিচ ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া চাল কুমড়ো বিক্রি হচ্ছে ৫০ টাকায়, কচুর লতি ৬০ টাকায় ও বরবটি বিক্রি হচ্ছে ৫০ টাকায়। মাছের বাজারে সামুদ্রিক মাছ বিক্রি হচ্ছে ২৫০ টাকার উপরে। সাগরের চিংড়ি বিক্রি হচ্ছে সাড়ে ৬শ’ টাকায়, বাড়ামাছ ৩শ’ টাকায়, লইট্যা ১৬০ টাকায়, লাল কোরাল প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭শ’ টাকায়।
ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকায়। সাতদিন আগেও এক কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছিল ১১৫ থেকে ১২০ টাকায়। লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৪০ টাকায় ও দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫শ টাকায়। এছাড়া গরুর মাংস হাড় ছাড়া প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭শ’ টকায় ও খাসির মাংস সাড়ে ৭শ’ টাকায় বিক্রি হচ্ছে।
তবে দাম কমেছে পেঁয়াজের। বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকায় আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকায়। কমেছে রসুন ও আদার দামও। এক কেজি রসুন বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। ভারতের আমদানি করা রসুন বিক্রি হচ্ছে ১৪৫ টাকায়। আদা বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকায়।

The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট