চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

হতদরিদ্র মানুষের পাশে কঠিন সময়ে প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক

১৪ মে, ২০২০ | ৯:১৪ অপরাহ্ণ

দূরদেশে থেকেও জন্মস্থানের হতদরিদ্র মানুষগুলোর কথা ভুলেননি একঝাঁক প্রবাসী। করোনার প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের জন্য খাদ্য সামগ্রী উপহার পাঠিয়েছেন লন্ডনস্থ ‘গ্রেটার চিটাগাং এসোসিয়েশন (জিসিএ) নামে একটি প্রবাসী সংগঠন। কর্মহীন সহ¯্রাধিক পরিবারের জন্য পাঠানো খাদ্য সামগ্রী গতকাল বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) মাহবুবর রহমানের হাতে তুলে দেন দৈনিক পূর্বকোণের চেয়ারম্যান ও পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী। এ সময় জিসিএ’র কার্যকরী কমিটির সদস্য আরিফ সোবহান উপস্থিত ছিলেন।
সিএমপি কমিশনার মাহবুবর রহমান বলেন, ‘মানবিকতায় আমরা স্লোগানকে সামনে রেখে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ। পুলিশের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সমাজের অনেক বিত্তবান কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন। দুঃসময়ে এলাকার মানুষের কথা মনে রাখার জন্য প্রবাসী ভাইদের অশেষ ধন্যবাদ।
পূর্বকোণের চেয়ারম্যান ও পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী বলেন, সুদূর প্রবাসে থেকেও করোনা আক্রান্ত মাতৃভূমির কর্মহীন হতদরিদ্র মানুষগুলোর কথা ভুলেনি গ্রেটার চিটাগাং এসোসিয়েশন (জিসিএ)। দূরদেশে থেকেও অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী উপহার পাঠিয়েছেন তারা। জিসিএ’র কর্মকর্তারা জানিয়েছে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। বিপদকালীন সময়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসে থাকা মানুষগুলো প্রশংসার দাবিদার।
জিসিএ’র সভাপতি ব্যারিস্টার মনওয়ার হোসেন বলেন, পৃথিবীজুড়ে মানবজাতি কঠিন সময় পার করছে। এ সময় সাধ্য অনুযায়ী হতদরিদ্র মানুষগুলোর পাশে আমাদের দাঁড়ানো উচিত। জিসিএ সবময় চট্টগ্রামবাসীর সাথে আছেন এবং থাকবেন। জিসিএ’র কার্যকরী কমিটির সদস্যরা হলেন, সাধারণ সম্পাদ সৈয়দ ফিরোজগণি, ত্রাণ কমিটির সহ-সভাপতি আরশাদ মালিক, সহ-সভাপতি রাশেদ আহমদ, সহ-সভাপতি রাজ্জাকুল হায়দার বাপ্পি, ব্যারিস্টার আলি রেজা, ইসি কর্মকর্তা হাসান আনোয়ার, মোহাম্মদ কায়সার, মনির মাহমুদ, নুরুন্নবী, শেখ নিজাম উদ্দিন ও ট্রেজারার অনুপম সাহা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট