চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

দেশে প্রথমবারের মতো রোহিঙ্গা করোনা আক্রান্ত
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে

১৪ মে, ২০২০ | ৯:১৮ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

দেশে প্রথমবারের মতো রোহিঙ্গা করোনা আক্রান্ত

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও করোনাভাইরাস হানা দিয়েছে। প্রথমবারে মতো ক্যাম্পের দুই রোহিঙ্গার দেহে করোনার পজেটিভ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার (১৪ মে) এ দুই রোহিঙ্গা সহ নতুন করে ১২ জনের পজেটিভ হিসেবে রিপোর্ট এসেছে। কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার কক্সবাজারের ল্যাবে নতুন পরীক্ষা করা ১৮৬ জনের মধ্যে ১২ ব্যক্তির দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে দুইজন রোহিঙ্গা রয়েছে। তবে তারা কোন ক্যাম্পের বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি।

তিনি বলেন, বৃহস্পতিবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৬ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ১২ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে হেলথ কো-অডিনেটর ডা. তোহা বলেন, উখিয়া ও টেকনাফের ৩৪টি ক্যাম্প থেকে ৩৬ জন রোহিঙ্গার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার মধ্যে বৃহস্পতিবার দুইজন রোহিঙ্গার করোনা পজেটিভ এসেছে। তারা দুইজনই উখিয়া ক্যাম্পের বাসিন্দা। এর মধ্যে একজন ক্যাম্প-১ ই-ব্লকের এবং অপরজন হচ্ছে এমএসএফ ওসিআই রয়েছে। দুই রোহিঙ্গাকেই আইসোলেশনে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া এই দুই রোহিঙ্গা ঘর ও আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি-আরাফাত

শেয়ার করুন
The Post Viewed By: 169 People

সম্পর্কিত পোস্ট