চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

চট্টগ্রামে ৫শ’ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা

১৩ মে, ২০২০ | ১১:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ৫শ’ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা

চট্টগ্রামে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কার্ডিওলজির বিভাগের এক ডাক্তারসহ আরও ৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১৩ জনে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চসিক কাউন্সিলরপ্রার্থীসহ মারা গেছেন ৩ জন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজ বুধবার (১৩ মে) বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে ২৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৯ জনের ফল পজিটিভ আসে। তার মধ্যে চট্টগ্রাম নগরীর ৩২ জন ও বিভিন্ন উপজেলার ৫ জন শনাক্ত হন। এছাড়া অপর ১১ জনের ফেনীর ৭ জন, রাঙামাটির ৪ জন ও কক্সবাজারের একজন রয়েছেন।

এদিকে, নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। তার মধ্যে চট্টগ্রাম নগরীর ৪১ জন ও বিভিন্ন উপজেলার চারজন রয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ল্যাবে চট্টগ্রাম জেলার দুটি নমুনা পরীক্ষার ফলাফলে দুটির ফলই নেগেটিভ এসেছে বলে জানা গেছ।

এর আগে দুপুরে নগরীর সিভাসুতে গত ২৪ ঘণ্টায় করা ৪৬ জনের নমুনা পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এর মধ্যে ২০ জনের ফল পজিটিভ আসে। তার মধ্যে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১২ জন ও বৃহত্তর নোয়াখালীর ৮ জন রয়েছেন।

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 237 People

সম্পর্কিত পোস্ট