চট্টগ্রাম শনিবার, ৩০ মে, ২০২০

পটিয়ায় করোনায় আরও একজনের মৃত্যু

১৩ মে, ২০২০ | ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পটিয়ায় করোনায় আরও একজনের মৃত্যু

চট্টগ্রামের পটিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত এক রোগী মারা গেছেন। আজ বুধবার (১৩ মে) সন্ধ্যা ৬টায় তার মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম পঞ্চানন বিশ্বাস (৫৮)। তার বাড়ি চট্টগ্রামের পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের চাপাড়া গ্রামে ও তিনি ওই এলাকার প্রয়াত রায়মোহন বিশ্বাসের ছেলে। তিনি নগরীর চাকতাই চালের মিলে চাকুরীররত ছিলেন বলে জানা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার চট্টগ্রাম ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর নগরীর আন্দরকিল্লাহ জেনারেল হাসপাতালে আনার পথে তিনি মারা যান।

নিহতের মেয়ে নওমিতা বিশ্বাস জানান, আজ বুধবার সকালে তার বাবার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। তবে তার করোনায় সংক্রমিত হওয়ার উৎস পাওয়া যায়নি।

তিনি বলেন, পঞ্চানন বিশ্বাস চট্টগ্রাম ফৌজদারহাট সংক্রমক ব্যধি হাসপাতালের অধীনে তিন দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। আজ বুধবার তাকে বিআইটিআইডি হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে রিলিজ দেয়া হয়। পরে সন্ধ্যার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে আসার পথে সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে, ওই রোগী গ্রামের বাড়ি পটিয়াতে চলাফেরার কারনে সেখানকার এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে দুপুর ১২টায় আক্রান্ত ব্যক্তিটির বাড়ি এলাকার কোলাগাঁও ইউনিয়নের চাপাড়া গ্রামের সুবোধ বিশ্বাসের বাড়িটি আগামী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাছান।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা জানান, নিহত করোনা আক্রান্ত ব্যক্তিটিকে স্বাস্থ্যবিধি মোতাবেক দাহ করা হচ্ছে। ওই এলাকাটি লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তির পরিবারে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

এলাকাবাসীর নিকট অনুরোধ জানিয়ে তিনি বলেন, পটিয়ায় এখন করোনা সংক্রমণ তুঙ্গে। কেউ যাতে ঘর থেকে বের না হন তার জন্য পটিয়াবাসীর নিকট বিনীত অনুরোধও জানান তিনি। প্রয়োজনে ঘর থেকে বের হলে অবশ্যই মুখে মাস্ক ব্যবহার করার জন্য পরামর্শ দিয়েছেন তিনি।

 

 

 

পূর্বকোণ/পিআর-আরপি

The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট