চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

চট্টগ্রামে মহিউদ্দিনপত্নীসহ আরও ৮৪ জনের করোনা শনাক্ত

১৩ মে, ২০২০ | ১২:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে মহিউদ্দিনপত্নীসহ আরও ৮৪ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় প্রয়াত ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও এক সাংবাদিকসহ আরও ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪১৯ জনে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজ মঙ্গলবার (১২ মে) বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে ২৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩১ জনের ফল পজিটিভ আসে। তার মধ্যে চট্টগ্রাম নগরীর ২৫ জন ও বিভিন্ন উপজেলার দুইজন শনাক্ত হন। এছাড়া অপর চারজন বৃহত্তর নোয়াখালীর বলে জানা গেছে।

এদিকে, নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। তার মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৯ জন ও বিভিন্ন উপজেলার ৪ জন এবং কক্সবাজার জেলার একজন রয়েছেন। চট্টগ্রামে শনাক্ত হওয়াদের মধ্যে একজন পুরাতন রোগীও আছেন বলে জানা গেছে।

এর আগে দুপুরে নগরীর সিভাসুতে গত ২৪ ঘণ্টায় করা ৭০ জনের নমুনা পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এর মধ্যে ২০ জনের ফল পজিটিভ আসে। তার মধ্যে চট্টগ্রামের দুইজন, ফেনীর দুইজন, লক্ষ্মীপুরের ১৫ জন ও নোয়াখালীর একজন রয়েছেন।

অপরদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ল্যাবের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলার ৫ করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সাতকানিয়ার একজন ও লোহাগাড়ার ৪ জন রয়েছেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 304 People

সম্পর্কিত পোস্ট