চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

করোনা যোদ্ধাদের হাততালি দিয়ে উৎসাহিত করল পূর্বকোণ

১২ মে, ২০২০ | ৯:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনা যোদ্ধাদের হাততালি দিয়ে উৎসাহিত করল পূর্বকোণ

ঘড়ির কাঁটা ঠিক ৭টায়। তুমুল করতালি, ঢোল, ঘণ্টা এবং গাড়ির হর্ণের শব্দে পুরো এলাকা প্রকম্পিত। করোনা যোদ্ধাদের সম্মান জানাতে এই আয়োজন। দৈনিক পূর্বকোণ পরিবার আজ মঙ্গলবার (১২ মে) পূর্বকোণ সেন্টারের সামনে “আমরাও জানি মানুষকে সম্মান দেখাতে, আমরাই বাংলাদেশ’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে। মাতৃভূমিকে করোনাভাইরাসমুক্ত করতে জীবনের ঝুঁকি নিয়ে সামনের সারিতে কাজ করছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী। মাঠে রয়েছেন পুলিশ, সেনাবাহিনী ও সংবাদকর্মী। করোনা প্রতিরোধে সম্মুখযোদ্ধাদের অভিবাদন ও কৃতজ্ঞতা জানিয়ে পূর্বকোণ এই কর্মসুচির আয়োজন করেছে। যে যেখানে ছিলেন সেখানেই দাঁড়িয়ে এক মিনিট হাততালি দিয়ে করোনাযোদ্ধাদের হাততালি দিয়ে উৎসাহিত করে এই কর্মসুচি সফল করে।

এতে বক্তব্য রাখেন বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, দৈনিক পূর্বকোণ চেয়ারম্যান জসিমউদ্দিন চৌধুরী, সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দর চৌধুরী বাবুল, চট্টগ্রাম মেডিকেল কলেজ নার্সিং ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক মোছা. ইনসাফি হান্না। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাবের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. খুরশিদ জামিল চৌধুরী, বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, দৈনিক পূর্বকোণের পরিচালক জাসির চৌধুরীসহ পূর্বকোণ পরিবারের সদস্যরা।

এতে বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান বলেন, যারা জীবনের মায়া ত্যাগ করে নিজের পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে সেবা দিয়ে যাচ্ছেন এটা বিশাল ত্যাগ। তাদের প্রতি সম্মান জানাতেই পূর্বকোণ আজ এই আয়োজন করার জন্য তিনি পূর্বকোণকে ধন্যবাদ জানান।

উপ-পুলিশ কমিশনার(উত্তর) বিজয় বসাক পূর্বকোণকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই ধরনের উদ্যোগ তাদের কাজকে আরো বেগবান করবে। আমাদেরকে হাততালি দিয়ে সম্মাননা জানিয়েছে। সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে আবার স্মরণ করে বলতে চাই জনগণই পুলিশ। পুলিশই জনগণ।

দৈনিক পূর্বকোণ চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী বলেন, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীরা এবং পুলিশ, সেনাবাহিনী ও সাংবাদিকসহ যারা সম্মুখযুদ্ধ করছেন তাদের সম্মান জানাতেই আজকের এই আয়োজন। পুলিশ, সাংবাদিক চিকিৎসক নার্স অনেকেই আক্রান্ত হয়েছেন, মৃত্যুবরণ করেছেন। সবার জন্য প্রাণঢালা ভালবাসা। যারা অদৃশ্য শত্রুর বিরুদ্ধে যারা যুদ্ধ করছেন তাদেরকে সশ্রদ্ধ সম্মান জানান তিনি।

দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী বলেন, জাতীয় কর্মসুচির অংশ হিসেবে আমরা একত্রে তালি দিয়ে এই করোনাভাইরাসের দুর্যোগে চিকিৎসক, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, সংবাদকর্মীসহ সবাইকে উৎসাহ যোগানোর জন্য এই আয়োজন করেছি। যারা করোনাযুদ্ধে নিয়োজিত আছেন তাদেরকে দেশবাসী আজীবন স্মরণ করবেন। যারা যেখানে কাজ করছেন সবাইকে আন্তরিক মোবারকবাদ জানান তিনি। যাতে তারা আরো উদ্যামী হয়ে কাজ করতে পারেন তাদেরকে যথাযথ লজিস্টিক সাপোর্ট দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

রাউজান উপজেলা চেয়ারম্যান বলেন, জন্মের পর থেকেই ডাক্তারের সাথে পরিচয়। মৃত্যুর সময়ও ডাক্তার আমাদের পাশে থাকেন। ডাক্তারদের প্রতি কৃতজ্ঞতার শেষ নেই। আমাদের রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী চিকিৎসকদের সেহরির ব্যবস্থা করেছেন। সেজন্য এমপি সাহেবকেও ধন্যবাদ জানাই। পূর্বকোণকেও ধন্যবাদ জানান তিনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ নার্সিং ইনস্টিটিউটের সুপারিনটেনেডেন্ট মোছা. ইনসাফি হান্না বলেন, আমরা যে সেবা করছি সেটা মন থেকেই করছি। আমরা চাই দেশ যেন করোনামুক্ত হয়। পিপিই, গ্লাভস, মাস্ক কোন কিছুইর সংকট নেই। এই আয়োজনের মাধ্যমে আরো বেশি উৎসাহিত হলাম।

পূর্বকোণ/আরপি-পি

The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট