চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করমচা রাঙিয়ে চেরি, অভিযানে গুনতে হল জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৭ মে, ২০২০ | ৯:৫৩ অপরাহ্ণ

নগরীর ডবলমু‌রিং থানার টিএন্ডটি ক‌লো‌নি বাজা‌রে নকল চে‌রি (রং দেয়া করমচা) বিক্রির জন‌্য সংরক্ষণ করার দায়ে নিউ সি সাইড ফ্রুট সেন্টার‌ ও ফি‌রোজা স্টোর‌কে পাঁচ হাজার টাকা ক‌রে জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় জব্দ করা নকল চে‌রিগুলো ধ্বংস করা হয়।

আজ বৃহস্পতিবার (৭ মে) অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা হয়। এ সময় চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের (সিএমপি) সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় জয়নাল স্টোরকে ৩ হাজার টাকা, শাহ আমানত মাংসের দোকানকে ৫ হাজার টাকা, সোহেল সওদাগ‌রের মাংসের দোকানকে ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়। হালিশহর আই ব্লক বাজা‌রে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় না‌ছির স্টোর‌কে ৬ হাজার, মা ডিপার্টমেন্টাল স্টোরকে ৩ হাজার, ফারহান ট্রেডার্সকে ৭ হাজার, ব‌শির সওদাগ‌রের মাং‌সের দোকান‌কে ২ হাজার ও সাইফুল সওদাগ‌রের দোকান‌কে এক হাজার টাকা জ‌রিমানা করা হয়। পতেঙ্গা থানার কাটগড় বাজারে প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ‌্য প্রদান না করায় জিলানী স্টোরকে ৩ হাজার ও হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় হাসেম স্টোরকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানকালে অধিদপ্তরের কর্মকর্তারা হ্যান্ড মাইকে কোনো বি‌ক্রেতা বেশি মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রলে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নম্ব‌রে ১৬১২১ এ অ‌ভিযোগ জানা‌তে বা তথ‌্য দি‌তেও ভোক্তাসাধারণের প্রতি অনু‌রোধ জানান।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট