চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

রাঙামাটির ৪ এলাকা লকডাউন

৬ মে, ২০২০ | ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটির ৪ এলাকা লকডাউন

 

করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় রাঙামাটি শহরের চারটি এলাকা লকডাউনের ঘোঘণা দিয়েছে জেলা প্রশাসন।

বুধবার (০৬ মে) বিকেল ৪টার দিকে বাংলানিউজকে বিষয়টি জানান জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

তিনি বলেন, যে সমস্ত এলাকা থেকে রোগী শনাক্ত হয়েছে সেসব সংশ্লিষ্ট এলাকার অর্থাৎ রোগীর আশাপাশে পার্শ্ববর্তী স্থানকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ বাংলানিউজকে বলেন, আমরা সংশ্লিষ্ট এলাকাগুলো লকডাউন ঘোষণা করার জন্য এসেছি।

এদিকে, রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটির প্রধান ডা. মোস্তফা কামাল বলেন, আক্রান্ত ব্যক্তিরা রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকার একজন, দেবাশিষ নগর এলাকার একজন এবং রাঙামাটি সদর হাসপাতাল এলাকার দুইজন। আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদর হাসপাতালের একজন সেবিকা (নার্স) রয়েছেন।

রাঙামাটি জেল স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বুধবার দুপুর পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটিতে সর্বমোট কোয়ারেন্টিনে আছে ২০০৫ জন। এরমধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৬২৯ এবং হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১৩৭৬ জন। ৪৬৭ জনের কোয়ারেন্টিন মেয়াদ শেষ হয়েছে। সর্বশেষ নমুনা পাঠানো হয়েছে ২৭০ জনের। রিপোর্ট পাওয়া গেছে ১৯৮ জনের। কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে চারজনের এবং নেগেটিভ পাওয়া গেছে ১৯৮ জনের। রিপোর্ট পাওয়া বাকি আছে ৬৮ জন। তবে আইসোলোশনে কোনো রােগী নেই।

শেয়ার করুন
The Post Viewed By: 408 People

সম্পর্কিত পোস্ট