চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বাঁশখালীতে করোনায় আক্রান্ত ২, তিন বাড়ি ‘লকডাউন’

৬ মে, ২০২০ | ৫:০০ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালীতে করোনায় আক্রান্ত ২, তিন বাড়ি ‘লকডাউন’

করোনাভাইরাস সংক্রমণ নমুনা পরীক্ষায় বাঁশখালী উপজেলার ছনুয়া এবং বৈলছড়িতে দুই জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর ফলে করোনা আক্রান্ত রোগীদের ৩টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া আক্রান্ত দুই করোনা রোগীকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আক্রান্তদের পরিবারের ১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠনো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. সওগাতুল ফেরদৌস।   

বুধবার (৬ মে) বিকাল সাড়ে ৩টার দিকে বাঁশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার একদল পুলিশ করোনা উপসর্গ পাওয়া নারীদের বাড়ীতে উপস্থিত হয়ে লকডাউন ঘোষণা করেন।

জানা যায়, বাঁশখালী উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে গত ১৭ এপ্রিল লকডাউন ঘোষণার পর এবং পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ার পর আবারো সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক শুরু হয়েছে। বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহকারীর দল গত ২৯ এপ্রিল বাঁশখালীর বিভিন্ন এলাকা থেকে স্বাস্থ্য কর্মীরা করোনা উপসর্গ শনাক্তকরণের লক্ষ্যে নমুনা সংগ্রহ করেন। সংগৃহীত নমুনাগুলো চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সস বিশ্ববিদ্যালয় (সিভাসু) পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে বুধবার (৬মে) দুপুরে (সিভাসু) পরীক্ষাগারে ছনুয়া ইউনিয়নের খুদুকখালী ও বৈলছড়ি ইউনিয়নে খদুল্লা পাড়ায় ২ মহিলার নমুনা পজেটিভ রিপোর্ট আসে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, বাঁশখালী হাসপাতালের কর্মীরা গত ২৯ এপ্রিল নমুনা সংগ্রহ করে জমা দেয়ার পর নগরীর (সিবাসু) থেকে বুধবার দুপুরে ছনুয়া ও বৈলছড়ি ইউনিয়নের বাসিন্দা ২ নারীর করোনা পজিটিভ রিপোর্ট আসে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, বৈলছড়ি এলাকার গৃহবধুর শশুড় বাড়ি খদুল্লা পাড়া ও নিজ বাড়ি জালিয়াঘাটা, ছনুয়ায় আক্রান্ত নারীর বাড়িটিসহ মোট ৩ বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য যে, বাঁশখালীর বিভিন্ন ইউনিয়ন থেকে এ পর্যন্ত ১০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 382 People

সম্পর্কিত পোস্ট