চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাউজানে মৎস্য ব্যবসায়ী হত্যার প্রধান আসামি গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

রাউজান সংবাদদাতা

৫ মে, ২০২০ | ৫:২৫ অপরাহ্ণ

রাউজান মৎস্য ব্যবসায়ী বিতান বড়ুয়া (৪৭) হত্যা মামলার প্রধান আসামী রাহুল বড়ুয়াকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ মে) দুপুরে রাউজান থানায় এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান ওসি কেপায়েত উল্লাহ।

তিনি জানান, আসামী রাহুল বড়ুয়া ঘটনার পরদিন থেকে খাগড়ছড়ি জেলার সদর থানার উত্তর সবুজ বাগানস্থ ৭নম্বর আনছার ক্যাম্প এলাকার একটি পেয়ারা বাগানে আশ্রয় নেয়। আমি ও আমার অফিসাররা এ খবরটি প্রযুক্তি এবং গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে খাগড়াছড়ি পুলিশের সহায়তায় সোমবার (৫মে) সন্ধ্যায় ওই এলাকায় অভিযান চালিয়ে রাহুল বড়ুয়াকে গ্রেপ্তার করি।

এরাপর আসামির তথ্য মোতাবেক হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে রাত সাড়ে ১২টায় হাটহাজারী মেখল ইউনিয়ন রহুল্লাপুর গ্রামে অভিযান চালায়। এসময় পুরাতন হালদা নদীর পশ্চিম পাড়ে গাছের গোড়ার মাটির নিচ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, হত্যাকাণ্ডের কারণ সর্ম্পকে আসামি জানায় ‘বিতান বড়ুয়ার সঙ্গে দুইবছর ধরে দ্বন্দ্ব চলছে। আমাদের অনেক সম্পত্তি। কিন্তু এগুলো উদ্ধার করতে গেলে বিতান বড়ুয়া পথের কাঁটা হয়ে দাঁড়ায়। ঘটনার দিন আমি মদ্যপায়ী ছিলাম। মদ খেয়ে বিতানকে গুলি করি।

এ প্রসঙ্গে থানার সেকেন্ড অফিসার আমজাদ আলী চৌধুরী বলেন ‘অস্ত্র উদ্ধারের ঘটনায় হাটহাজারী থানায় গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।’

ওসি কেপায়েত উল্লাহ বলেন ‘আসামীকে কোর্টে চালান করা হয়েছে। তার ১৬৪ জবানবন্দী নেবে আদালত।’

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল  বিকেল ৪টার দিকে প্রকাশ্য দিবালোকে বিতান বড়ুয়াকে গুলি করে হত্যা করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট