চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

৩ লাখ টাকা চুক্তিতে খুন, পেল মাত্র ৩ হাজার

নিজস্ব প্রতিবেদক

৪ মে, ২০২০ | ১১:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামের পটিয়ায় কোলাগাঁও ইউনিয়নের কালারপুল এলাকায় পান দোকানিকে হত্যার ১৫ দিনের মাথায় হত্যাকাণ্ডের মূলহোতা শাওন ওরফে সাগরকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ সোমবার (৪ মে) ভোরে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়া গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শাওন ওই গ্রামের আবদুল মালেক স্বপনের ছেলে বলে জানা গেছে।

র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান জানান, গত ২১ এপ্রিল কালারপুল এলাকার আজিজিয়া রেস্টুরেন্টে পানির ড্রামের ভেতর আব্দুল কাদের নামের এক ব্যবসায়ীর গলায় রশি পেঁচানো এবং মুখ থেতলানো লাশ উদ্ধার করা হয়। তিনি ওই দোকানটির সামনে বসে পান বিক্রি করতেন। তবে করোনা পরিস্থিতির কারণে রেস্টুরেন্টটি বন্ধ থাকায় স্থানীয়রা হোটেলের তালা ভেঙে ভেতরে ঢুকে ড্রামের মধ্যে তার লাশ দেখতে পান। পরে তারা পুলিশ এসে লাশ উদ্ধার করে।

র‌্যাব জানায়, হত্যাকাণ্ডের পর থেকে তারা রহস্য উদঘাটনে নামে র‌্যাব। গ্রেপ্তারকৃত সাগর আজিজিয়া রেস্টুরেন্টের কর্মচারী। জিজ্ঞাসাবাদেসে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, দোকানি আব্দুল কাদেরের স্বচ্ছল জীবনযাপন দেখে সে এবং তার আরেক সহযোগীর ধারণা হয় তার কাছে কয়েক লাখ টাকা জমা আছে। তাদের ধারণা ছিল কাদেরের কাছে সাড়ে ৩ লাখ টাকা জমা আছে। সেই টাকার লোভে ঘটনার তিনদিন আগেও তারা একবার রশি এবং চাপাতি নিয়ে কাদেরকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ২১ এপ্রিল রাত ৩টার দিকে হোটেলের ভেতরে টেবিলের উপরে ঘুমন্ত অবস্থায় কাদেরকে দুইজন মিলে রশি দিয়ে বেঁধে ফেলে। একপর্যায়ে কাদেরের ঘুম ভেঙে গেলে সে চিৎকার করার চেষ্টা করলে তার মুখে ঘুষি ও টেবিলে ধাক্কা দিয়ে মাথা থেতলে দেয় তারা। এরপর একজন আব্দুল কাদেরের মাথা চেপে ধরে এবং আরেকজন আব্দুল কাদেরের শরীরের উপরে বসে তার মুখের ভেতর হাত ঢুকিয়ে রাখলে সে নিস্তেজ হয়ে যায়। পরে রশি দিয়ে গলায় পেঁচিয়ে মৃত্যু নিশ্চিত করে তারা কাদেরের কাছ থেকে মাত্র ৩ হাজার টাকা পায়। টাকাগুলো নিয়ে দু’জনই পালিয়ে যায়। এ হত্যাকাণ্ডে জড়িত আরেক আসামিকে গ্রেপ্তারে করতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় র‌্যাব।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট