চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

অভিযানে আড়তে দাম কমলেও প্রভাব পড়েনি খুচরায়

৩ মে, ২০২০ | ৫:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অভিযানে আড়তে দাম কমলেও প্রভাব পড়েনি খুচরায়

নগরীর ফলমণ্ডিতে দাম পড়েছে মাল্টার। জেলা প্রশাসনের ধারাবাহিক অভিযান ও জরিমানার পর ফলমণ্ডি এলাকায় পুনরায় মনিটরিংয়ে এই চিত্র দেখা যায়। আজ রবিবারের (৩ মে) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

মো. তৌহিদুল ইসলাম জানান, রবিবার ফলমণ্ডির বাজার মনিটরিংয়ে দেখা গেছে আড়ত থেকে প্রতি কার্টুন মাল্টা ১৫০০ টাকা করে বিক্রি হচ্ছে। ১ কার্টুনে ১৫ কেজি মাল্টা থাকে। নগরীর বাজার ছাড়াও চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলা নোয়াখালী, ফেনী, কুমিল্লা, কক্সবাজার, চাঁদপুর, পার্বত্য জেলাগুলোতেও ফলের চালান যায় ফলমণ্ডি থেকেই। চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন খুচরা বাজার, উপজেলার বাজার এবং চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার জন্য বিক্রিত চালান রশিদেও মাল্টার দর দেখা গেছে প্রতিকেজি ১০০টাকা।

তিনি বলেন, ফলমণ্ডিতে মাল্টার দাম কমলেও মহানগরীর বিভিন্ন খুচরা বাজার ও উপজেলার বাজারগুলোতে ও অন্যান্য জেলায় যেসব স্থানে ফল পাঠানো হয়েছে সেখানে পাইকারি মূল্যের সাথে সঙ্গতি রেখে মাল্টাসহ অন্যান্য ফল বিক্রি হচ্ছে কী না সেটিও মনিটরিং করা হবে।

এদিকে, একইদিন নগরীর খুলশীর ঝাউতলা বাজারেও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে মনিটরিং অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এ সময় কোনো দোকানেই মূল্য তালিকা পাওয়া না যাওয়ায় ঝাউতলা বাজার কমিটির সভাপতি ভ্রাম্যমাণ আদালতের কাছে ক্ষমা চাইলে কোন জরিমানা করা হয়নি। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতেই খোলা মাঠের নতুন কাঁচাবাজারের সকল দোকানে টাঙানো হয়েছে নির্দিষ্ট মূল্য তালিকা।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 261 People

সম্পর্কিত পোস্ট