চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনাভাইরাস : টাঙ্গাইলে নির্দেশ অমান্য করায় অর্থদন্ড
স্বাস্থ্যবিধি পালন-ভাড়া তদারকি, ৪৪ মামলায় অর্ধলক্ষ টাকা জরিমানা

২৫ এপ্রিল, ২০২০ | ১১:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অতিরিক্ত দামে পণ্য বিক্রি: ৩ লাখ টাকা জরিমানা

পাইকারি বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত দেশের বৃহ ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জে দু’দফা অভিযান চালিয়েছে। আজ শনিবার (২৫ এপ্রিল) সকালে প্রথমবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিনের নেতৃত্বে ও বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম ইশমামের নেতৃত্বে এই দুই অভিযান পরিচালিত হয়।

এদিকে, খাতুনগঞ্জের পাশাপাশি নগরীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চাই থোয়াইলা চৌধুরী, নাজমুন নাহার, সোহেল রানা, মো. কায়সার খসরু, আশরাফুল হাসান, এহসান মুরাদ এবং মাহফুজা জেরিন নেতৃত্ব দেন।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (জেএম শাখা) শিরীন আক্তার জানান, মূল্যতালিকা প্রদর্শন না করে অতিরিক্ত দামে পণ্য বিক্রির দায়ে সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিনের অভিযানে ১৫টি মামলায় এক লাখ ২০ হাজার ৫শ’ টাকা ও বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম ইশমামের ৮ মামলায় ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও নগরীর অন্যান্য জায়গাতেও অভিযান চালিয়ে বেশি দামে পণ্য বিক্রি ও করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকারি নির্দেশনা না মানার দায়ে ৩৮টি মামলায় এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয় বলেও জানিয়েছেন সহকারী কমিশনার (জেএম শাখা) শিরীন আক্তার।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 225 People

সম্পর্কিত পোস্ট