চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

মাংসে কৃত্রিম রং মেশানোর দায়ে বিক্রেতাকে জরিমানা

২৫ এপ্রিল, ২০২০ | ১১:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মাংসে কৃত্রিম রং মেশানোর দায়ে বিক্রেতাকে জরিমানা

নগরীর রিয়াজউদ্দিন বাজারে মোস্তা‌কের মাংসে গরুর মাংসে কৃত্রিম রং মিশিয়ে বিক্রির সময় এক দোকানি‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়েছে। একইসাথে রং মেশানো মাংস ও রং ধ্বংস করা হয়। আজ শনিবার (২৫ এপ্রিল) বিক্রেতাদের হাতেনাতে ধরে এই জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

এ সময় একই বাজারের মেসার্স খাজা, হজরত কালুশাহ্ স্টোর ও আর রহমান স্টোর‌কে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় চার হাজার টাকা ক‌রে জ‌রিমানার পাশাপাশি সতর্কও করা হয়। এছাড়াও হারুন স্টোর‌কে নকল চে‌রি বিক্রয় করায় তিন হাজার টাকা জ‌রিমানা ক‌রে চার প‌্যা‌কেট নকল চে‌রি ধ্বংস করা হয়।

এদিকে, নগরীর বহদ্দারহাট কাঁচা বাজা‌রে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য, পণ‌্য কেনার ভাউচার ও মূল‌্যতা‌লিকা তদার‌কি করার সময় মেসার্স বিস‌মিল্লাহ্ সেলস সেন্টার‌ ও হা‌লিম সওদাগ‌রের দোকান‌কে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় দুই হাজার টাকা করে চার হাজার টাকা ও সিরাজ সওদাগ‌রের দোকান‌কে নকল চে‌রি (রং দেয়া করমচা) বিক্রি করায় পাঁচ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। এ সময় প্রায় ১০ কেজি চে‌রি ধ্বংস করা হয়। এছাড়া হক মা‌র্কেটের এরশাদ ট্রেডার্সকে অননু‌মো‌দিত বি‌দে‌শি পণ‌্য বিক্রি করায় পাঁচ হাজার টাকা জ‌রিমানার পাশাপাশি সতর্কও করা হ‌য়।

প‌তেঙ্গা থানার স্টিল‌মিল বাজা‌রের বিসমিল্লাহ্ ব্রয়লার হাউসকে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় চার হাজার টাকা ও আরাফাত কু‌লিং কর্নার‌কে খাদ্যদ্রব‌্য সরবরাহ কর‌তে ছাপানো নিউজপ্রিন্ট ব‌্যবহার ও ইফতার সাম‌গ্রী খোলা অবস্থায় বিক্রির জন‌্য সংরক্ষণ করায় চার হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় ভোক্তাদের বি‌ক্রেতা য‌দি অতিরিক্ত মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি বা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নম্ব‌রে (১৬১২১) অভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের (সিএমপি) সহায়তায় অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় চান্দগাঁও, কোতয়ালী ও পতেঙ্গা থানায় এ তদার‌কিমূলক অভিযান প‌রিচা‌লনা করা হয়। অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানে এই অভিযানে নেতৃত্ব দেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
  • 922
    Shares
The Post Viewed By: 458 People

সম্পর্কিত পোস্ট