চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

পাহাড় কাটার সময় ডাম্পার জব্দ, মামলা

২৫ এপ্রিল, ২০২০ | ৪:৪৮ অপরাহ্ণ

মহেশখালী সংবাদদাতা

পাহাড় কাটার সময় ডাম্পার জব্দ, মামলা

মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের মুদির ছড়া বিট সংলগ্ন এলাকায় ১২ নং পাহাড়ী মৌজার সংরক্ষিত পাহাড় কেটে মাটি টানার সময় সরওয়ার নামে এক ব্যক্তির মালিকানাধীন একটি ডাম্পার জব্দ করেছে বনবিভাগ।

আটক ডাম্পার গাড়ী করে মাটি বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিল একদল ভূমিদস্যুরা। ফলে ডাম্পার গাড়ীটি ২৫ এপ্রিল শনিবার আটক করেছে এবং বন আইনে মামলা হয়েছে বলে পূর্বকোণকে নিশ্চিত করেছে মুদির ছড়া বিট কর্মকর্তা অঞ্জন চৌধুরী।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১০ টার সময় বিভাগীয় বন কর্মকর্তা উপকুলীয় বন বিভাগ চট্টগ্রামের নির্দেশে মহেশখালী রেঞ্জ কর্মকর্তার দিকনির্দেশনায় মুদিছড়াবিট কর্মকর্তা অঞ্জন কান্তি বিশ্বাসের নেতৃত্বে কেরুনতলী বিট কর্মকর্তা আহসানুল কবির ও বিট রেঞ্জ সহকারী মো. ইউছুপ, আজিজুল ইসলামসহ বিটের এক ইউনিট ষ্টাফের অভিযানে পাহাড় কেটে মাটি টানার সময় মাটি ভর্তি পিকআপটি জব্দ করে রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন।

এসময় তিনি বলেন, পাহাড় কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। পরিবেশ সুন্দর ও জীববৈচিত্র রক্ষা করতে পাহাড় রক্ষা করা জরুরী। পাহাড় খেকোদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। গুটিকয়েক খারাপ মানুষের কারণে পরিবেশের ক্ষতি হতে দেওয়া যাবে না। সকলকেই আইন মেনে চলতে আহবান জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 303 People

সম্পর্কিত পোস্ট