চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কক্সবাজারে একদিনেই ৭ করোনা রোগী শনাক্ত

২৪ এপ্রিল, ২০২০ | ৯:৪১ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে একদিনেই ৭ করোনা রোগী শনাক্ত

কক্সবাজারে জেলায় একদিনেই নতুন করে সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তাদের একজনের বাড়ি কক্সবাজার শহরের রুমালিয়াছড়া এলাকায়, অন্য একজনের বাড়ি টেকনাফ উপজেলায় এবং অপর পাঁচজনের বাড়ি মহেশখালী উপজেলায়। এ নিয়ে কক্সবাজার জেলায় মোট ১৫ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত হলো। আজ শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে এবং বিকালে পৃথক ১০১ জন সন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষায় সাতজনের ফলাফল ‘পজিটিভ’ পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানিয়েছেন, আজ শুক্রবার দুপুরে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে প্রথম দফায় ৭২ জন সন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষায় দুইজনের করোনাভাইরাস ‘পজিটিভ’ পাওয়া যায়। একই দিন বিকালে আরো ২৯ জনের নমুনা পরীক্ষায় পাঁচজনের ‘পজিটিভ’ পাওয়া যায়। সর্বমোট একদিনেই সাতজন রোগীর করোনাভাইরাস শনাক্ত হয়।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাহীন আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন. গত ২৪ দিনে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭৪৪ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে ১৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। করোনা পজিটিভ পাওয়াদের মধ্যে কক্সবাজার জেলার ১৪ জন ও পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ির একজন।  এরা প্রত্যেকেই জেলার বাইরে থেকে এসে করোনায় আক্রান্ত হয়েছেন। এদের অধিকাংশ ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এসেছেন।

 

 

পূর্বকোণ/আরপি-আরাফাত

শেয়ার করুন
The Post Viewed By: 923 People

সম্পর্কিত পোস্ট