চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কর্ণফুলীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

২৪ এপ্রিল, ২০২০ | ৩:২৭ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

কর্ণফুলীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

কর্ণফুলীতে করোনা পরিস্থিতির কারণে ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। এদিকে চলতি মৌসুমের আগাম ইরি ও বোরো ধান কাটা সময় হয়েছে। বাম্পার ফলন হলেও কালবৈশাখীর আগে পাকা ধান কাটা নিয়ে চিন্তায় পড়েছেন কৃষকরা। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশে কর্ণফুলী উপজেলা ছাত্রলীগ ধান কাটতে মাঠে নেমেছে।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল থেকে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের দরিদ্র কৃষকের জমির পাকাধান স্বেচ্ছাশ্রমে কেটে ঘরে পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ নেতারা। উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাজ্জাদ সাজিদের নেতৃত্বে ২০ জন ছাত্রলীগ নেতাকর্মী ধানা কাটায় অংশ নেন।

ছাত্রলীগ নেতারা ধান কেটে দেয়ায় উচ্ছ্বসিত হয়ে বড়উঠান ইউনিয়নের ৬নং ওয়ার্ডে কৃষক মো. ওসমান বলেন, দিন মজুরের অভাবে পাকাধান কেটে ঘরে তুলতে না পারায় দুচিন্তায় ছিলাম। ছাত্রলীগ ধান কেটে বাড়ি পৌঁছে দেয়ায় অনেক বড় উপকার হল।

কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাজ্জাদ সাজিদ দৈনিক পূর্বকোণকে বলেন, ছাত্রলীগ দেশের যে কোনও দূর্যোগ এবং ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে ছিল। করোনাকালেও দলীয় নেতাকর্মীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেনামতে স্বেচ্ছাশ্রমে সামাজিক দূরত্ব বজায় রেখে ছাত্রলীগে নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 428 People

সম্পর্কিত পোস্ট