চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রিয়াজউদ্দিন বাজার স্থানান্তরিত হল রেলস্টেশন পার্কিংয়ে

অনলাইন ডেস্ক

২৪ এপ্রিল, ২০২০ | ৩:১২ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে খোলা জায়গায় রিয়াজউদ্দিন বাজার স্থানান্তর প্রক্রিয়া উদ্বোধন করা হয়।

আজ শুক্রবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় নগরের নতুন রেলওয়ে স্টেশনের সামনে খোলা জায়গায় রিয়াজউদ্দিন বাজার স্থানান্তরের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসানের সভাপতিত্বে ও কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান।

এসময় সচিব বলেন, ‘করোনা দ্রুত শেষ হয়ে যাবে। আবারও দেশে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে বলেন তিনি।’

মোস্তাফা কামাল চৌধুরী বলেন, পুলিশের উদ্যোগে ধান কাটতে হাওর অঞ্চলে শ্রমিক পাঠানো হচ্ছে। খামারিদের বাঁচাতে প্রণোদনা দেওয়া হচ্ছে। উৎপাদন ও বিপণনকে যাতে স্বাভাবিক রাখা যায়, সেদিকেও সরকারের নজর রয়েছে। দেশে লাখ লাখ সবজি উৎপাদনকারী রয়েছে। তারা সঠিকভাবে যদি সবজি বিক্রি করতে না পারেন, দুর্ভোগে পড়বেন। সেজন্য খোলা জায়গায় বাজার বসানোর মাধ্যমে সুন্দর বিপণন ব্যবস্থা গড়ে তুলছে পুলিশ।

তিনি বলেন, সারা বিশ্বে এখনও করোনার কার্যকরী ভ্যাকসিন আবিষ্কার হয়নি। এটিকে মোকাবেলা করা অনেক কঠিন। সারা বিশ্ব এ করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে। সে তুলনায় বাংলাদেশের অবস্থা আল্লাহর রহমতে অনেক ভালো।

তিনি আরও বলেন, পুলিশ সারাদেশে মাঠে-ঘাটে কাজ করছে। সবাই লকডাউনে থাকলেও পুলিশ লকডাউনে নেই। তারা ২৪ ঘণ্টা জনগণের সেবায় নিয়োজিত আছে। মানুষের জীবন-যাপন কীভাবে সহজ করা যায়, তার ব্যবস্থা করছে পুলিশ। অনেকে শহর ছেড়ে গ্রামে চলে গেছে, শহরের তাদের বাসা পাহারা দিচ্ছে পুলিশ।

পরে মোস্তাফা কামাল বাজার পরিদর্শন করেন। এসময় তিনি ক্রেতা, বিক্রেতা ও রিয়াজউদ্দিন বাজার সমিতির নেতাদের সঙ্গে কথা বলেন।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট