চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন প্রথম করোনা রোগী ও  সেই চিকিৎসক

২৪ এপ্রিল, ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন প্রথম করোনা রোগী ও  সেই চিকিৎসক

চট্টগ্রাম নগরীর দামপাড়ায় প্রথম করোনা শনাক্ত হওয়া বৃদ্ধ ও বাঁশখালীর চিকিৎসক ডা. আসিফুল হক সুস্থ হয়ে  বাড়ি ফিরলেন।

শুক্রবার (২৪ এপ্রিল) সকালে এই দুই জনকে জেনারেল হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় । বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

জানতে চাইলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আসিফুল হক ও দামপাড়ায় প্রথম করোনা শনাক্ত হওয়া মুজিবুর রহমানের তৃতীয় দফার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল নগরীর দামপাড়া এলাকার এক বৃদ্ধের করোনাভাইরাস ধরা পড়ে। চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। ধারণা করা হয়েছিল তার মেয়ের কাছ থেকে তার শরীরে করোনাভাইরাস সংক্রমণ ঘটে।

অপরদিকে ডা. আসিফুল হকের করোনা শনাক্ত হয় গত ১৪ এপ্রিল। এর আগে সর্বশেষ গত ৭ এপ্রিল রাতে ও ৮ এপ্রিল সকালে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্ব পালন করেন তিনি। পরে বাঁশখালী থেকে ফিরে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের বাসায় অবস্থান করছিলেন। এ সময় তাঁর সর্দি- কাশিসহ হালকা জ্বরের উপসর্গ দেখা দেয়। সন্দেহ হওয়ায় তিনি ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা করান। পরীক্ষায় তার ফল পজেটিভ আসে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 429 People

সম্পর্কিত পোস্ট