চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কারাগারে দুই ইয়াবা গডফাদারের দফায় দফায় মারামারি

কক্সবাজার সংবাদদাতা

২৩ এপ্রিল, ২০২০ | ৯:৫৮ অপরাহ্ণ

কক্সবাজার জেলা কারাগারে আত্মসমপর্ণকারী দুই ইয়াবা গডফাদারের মধ্যে দফায় দফায় মারামারির ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার (২৩) সকালে ও দুপুরে ইয়াবা কারবারি শাহজান আনচারী ও একরামের মধ্যে এই মারামারির ঘটনা ঘটে। মারামারিতে অংশ নেন কারাগারে থাকা দুই গডফাদারের অনুসারীরা। জামিনে বের হতে ইয়াবা কারবারি একেরাম প্রায় ২৭ লাখ টাকা শাহজান আনচারীকে দিয়েছেন বলে দাবি করে এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেল সুপার মোজাম্মেল হোসেন।

জানা গেছে, টেকনাফের ইয়াবা গডফাদার একরাম জামিনে বের হতে আরেক গডফাদার শাহজান আনচারীকে টাকা দিয়েছেন দাবি করে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে ও দুপুরে তাদের মারামারিতে সঙ্গ দেন দুই জনের সমর্থক ও স্ব-স্ব উপজেলার কিছু হাজতি। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি বলে জানা গেছে।

জানা গেছে, ইয়াবা গডফাদাররা আত্মসমপর্ণ করার পর সরকারি প্রক্রিয়ায় বের হতে সময় লাগতে পারে শুনে বিভিন্ন মাধ্যমে তারা জামিনে বের হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর অংশ হিসেবে শাহজান আনচারী বিভিন্ন নেতাদের মাধ্যমে লবিং শুরু করেন। ওই লবিংয়ে যুক্ত হতে শাহজান আনচারীর সাথে কারাগারের ভিতরে কথা হয় টেকনাফের একেরামের। একপর্যায়ে শাহজান আনচারীকে ২৭ লাখ টাকা দেন একরাম। আনচারীর একটি মাধ্যমকে একরাম এই টাকা পরিশোধ করেন বলে জানা গেছে। এরপর থেকে শাহজান আনচারী জামিনে বের হওয়ার আশ্বাস দিয়ে যাচ্ছে একরামকে। কিন্তু জামিন হচ্ছে না। এই নিয়ে কারাগারের ভিতরে তাদের মধ্যে অনেকবার কথা কাটাকাটি হয়। সর্বশেষ বৃহস্পতিবার তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

কক্সবাজার জেল সুপার মোজাম্মেল হোসেন বলেন, তাদেরকে প্রাথমিকভাবে মীমাংসা করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৬ ফেব্রুয়ারি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আত্মসমপর্ণ করেন ১০২ জন ইয়াবা কারবারি। তাদের মধ্যে শাহজান আনচারী ও একরাম অন্যতম ইয়াবা গডফাদার হিসেবে পরিচিত।

 

 

 

পূর্বকোণ/আরপি-আরাফাত

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট