চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ফটিকছড়ি উপজেলা ‘লকডাউন’ ঘোষণা

২৩ এপ্রিল, ২০২০ | ৩:১৪ অপরাহ্ণ

নাজিরহাট সংবাদদাতা

ফটিকছড়ি উপজেলা ‘লকডাউন’ ঘোষণা

অবশেষে ফটিকছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করা হলো। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের আদেশক্রমে ও স্থানীয় সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারীর পরামর্শক্রমে উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন গণবিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত ঘোষণা দেন। যা আজ (২৩ এপ্রিল) বিকাল ৩টা থেকে কার্যকর হবে।

বুধবার (২২ এপ্রিল) ফটিকছড়িতে সর্ব প্রথম নাজিরহাটস্থ ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. বাসেতের করোনা সনাক্ত হওয়ার পর ফটিকছড়ি উপজেলার করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটি উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত নেন। মূলত সংক্রমণ, রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূলের লক্ষে আইনের ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষে উপজেলাকে লকডাউন করা হয়েছে। যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে জানা যায়।

লকডাউনের গনবিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হলো।

জানতে চাইলে ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সায়েদুল আরেফীন জানান, করোনা সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূলের লক্ষে আইনের ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষে উপজেলাকে লকডাউন করা হয়েছে। তা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে তিনি জানান।

সাংসদ নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, ফটিকছড়িবাসীকে রক্ষা করতে লকডাউন করা হয়েছে। তিনি ফটিকছড়িবাসীকে আতংকিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে ঘরে থাকার এবং নিরাপদে থাকার অনুরোধসহ সর্বাবস্থায় প্রাণঘাতী করোনা থেকে মুক্তির জন্য মহান আল্লাহ কাছে প্রার্থনা করার আহবান জানিয়েছেন।

যে সেবা সমূহ চালু থাকবে তা হলো-

১. জরুরী পরিসেবা যেমনঃ বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট ও ব্যাংকিং কাজে নিয়োজীত যানবাহন ও কর্মী

২. চিকিৎসেবায় নিয়োজীত চিকিৎসা সরঞ্জামাদি ও ঔষধ বহনকারী যানবাহন ও কর্মী।

৩. জরুরী নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী, খাদ্যদ্রব্য, শিল্পপণ্য, শিশুখাদ্য এবং পশুখাদ্য পরিবহন কাজে নিয়োজীত যানবাহন ও কর্মী।

৪. কৃষিজপণ্য, সার কীটনাশক ও জ্বালানি কাজে নিয়োজিত বহনকারী যানবাহন ও কর্মী।

এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 402 People

সম্পর্কিত পোস্ট