চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আজ সন্ধ্যা ৬টা থেকে লকডাউন হচ্ছে চট্টগ্রামের রাউজান

২৩ এপ্রিল, ২০২০ | ১১:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আজ সন্ধ্যা ৬টা থেকে লকডাউন হচ্ছে চট্টগ্রামের রাউজান

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চট্টগ্রামের রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলাটি লকডাউন থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির সোহাগ। চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, হাটহাজারীর পর এবার রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করা হল।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এ বিষয়ে ইউএনও জোনায়েদ কবির সোহাগ জানান, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির ২২ এপ্রিলের সিদ্ধান্তের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাউজান উপজেলা থেকে সড়ক, নৌ বা অন্য কোনো পথে কোনো ব্যক্তি বা যানবাহন বের হতে পারবে না। অন্য কোনো উপজেলা থেকে আসতে পারবে না। পাশাপাশি সব ধরণের যানবাহন ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত থাকবে।

তবে লকডাউনের সময় বিদ্যুৎ, গ্যাস, ইন্টারনেট, ব্যাংকিংসহ জরুরি পরিসেবায়, চিকিৎসা ও ওষুধ সরবরাহ কাজে, নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য পরিবহন এবং কৃষিপণ্য পরিবহনে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনের জন্য উপরের নির্দেশনা শিথিল থাকবে বলেও জানানো হয়।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 1296 People

সম্পর্কিত পোস্ট