চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকানির ভোঁ-দৌড়

২২ এপ্রিল, ২০২০ | ৯:৪৫ অপরাহ্ণ

পটিয়া সংবাদদাতা

ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকানির ভোঁ-দৌড়

করোনাভাইরাসের সংক্রমণরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকারি নির্দেশ অমান্য করে দোকানের গেটে তালা দিয়ে ভিতরে জমজমাট বেচাকেনা আর আড্ডাবাজি চলছে। তালাবদ্ধ কাপড়ের দোকানে বাইরে তালা ভিতরে চলছে জমজমাট বেচাকেনা খবর পেয়ে ছদ্মবেশে ম্যাজিস্ট্রেট ক্রেতা সেজে তিনটি কাপড়ের দোকানে অভিযান চালায়, দোকানদার জানতে পেরে দোকান গুলো বন্ধ করে দেয়।

এ সময় ভিতরে ছিল কেনাকাটার ধুম। এমন সময় ইউএনও ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে উপস্থিত সকলের ভোঁ-দৌড়। তবে দোকানিদের গুনতে হয়েছে জরিমানা। এ সময় সরকারি নির্দেশ অমান্য করে অভিনব কায়দায় দোকান খোলা রাখায় তিন দোকানিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া এ সময় ইউএনও বিভিন্ন দোকানে অভিযান পরিচালনার মাধ্যমে বাজার মনিটরিং করেন।

আজ বুধবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলা পৌর সদরের কামাল বাজার, ডাক বাংলো মোড়, শহীদ ছবুর রোড়, পোস্ট অফিস এলাকায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারহানা জাহান উপমার নেতৃত্বে একটি সাড়াশি অভিযানে পুলিশ অংশ নেয়। এসব দোকান গুলোর মধ্যে ছিল মুদি, মোবাইল, ক্রোকারিজ, জুয়েলারি ও কাপড়ের দোকান।

ইউএনও ফারহানা জাহান উপমা জানান, ‘উপজেলার বিভিন্ন বাজারের প্রায় দোকান বাইরের মূল গেটে তালা দেয়া থাকলেও ভেতরে খোলা রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছিল। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা প্রতিপালনে নিয়মিত অভিযান পরিচালনা করা হয়। তার ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে দোকানে উপস্থিত সবাই দৌড়ে পালিয়ে যায়। তবে দোকানিদের জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

 

 

 

 

পূর্বকোণ/আরপি-হারুন

শেয়ার করুন
The Post Viewed By: 273 People

সম্পর্কিত পোস্ট