চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

পটিয়ায় নারী কাউন্সিলরের ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ

২২ এপ্রিল, ২০২০ | ৬:১০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পটিয়ায় নারী কাউন্সিলরের ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ

প্রাণঘাতি করোনার কারণে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত হচ্ছে। অনেকে ভয়ে হাসপাতালে চিকিৎসা নিতে যাচ্ছেন না।

এ অবস্থায় চট্টগ্রামের পটিয়া পৌরসভায় মানুষের পাশে দাঁড়িয়েছেন নারী কাউন্সিলর ইয়াছমিন আক্তার চৌধুরী। চিকিৎসা সেবায় একটি মেডিকেল টিম গঠন করেছেন তিনি।

যারা প্রতিদিন পটিয়া পৌর সদরের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের গুরুপূর্ণ পয়েন্টে ফ্রি চিকিৎসা ক্যাম্পে বিনামূল্যে ঔষধ প্রদান করে যাচ্ছে। এছাড়া উক্ত নারী কাউন্সিলর করোনার প্রাদুর্ভাব থেকে ওয়ার্ডবাসীকে রক্ষায় শুরু থেকে সচেতনতামূলক লিফলেটের পাশাপাশি মাস্ক বিতরণ, হ্যান্ড সেনিটাইজার ও হ্যান্ডওয়াশ তৈরি করে বিতরণের পাশাপাশি ওয়ার্ডের বিভিন্ন স্পটে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন।

আজ বুধবার (২২ এপ্রিল) নারী কাউন্সিলর ইয়াছমিনের গঠিত মেডিকেল টিম পটিয়া পৌর সদরের আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সকাল ৯ টা থেকে দিনব্যাপী প্রায় শতাধিক অসহায়, হতদরিদ্র ও কর্মহীন শ্রমিক, দিনমজুরকে ফ্রি চিকিৎসা ও বিনামূল্যে ঔষধ প্রদান করেছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রমে উপস্থিত থেকে ফ্রী চিকিৎসা সেবা প্রদান করেন ডা. এমদাদুল হাসান।

এসময় চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম, সাধারণ সম্পাদক এম এন এ নাছির, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমির খসরু, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ।

ক্যাম্পে চিকিৎসা প্রদান করা ডা. এমদাদুল হাসান বলেন, পটিয়া পৌরসভার নারী কাউন্সিলরের গঠিত মেডিকেল টিমের সহযোগীতায় এই ক্লান্তিলগ্নে মানুষের পাশে গিয়ে সাধারন জ্বর, সর্দি, কাশির ফ্রী স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। দেয়া হচ্ছে বিনামূল্য ঔষধও। এমন উদ্যোগ নেওয়ার জন্য নারী কাউন্সিলর ইয়াছমিন আক্তারকে ধন্যবাদ জানান তিনি।

চিকিৎসা নেওয়া পটিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের রেহানা আক্তার নামের এক গৃহিনী বলেন, ‘আমরা নিয়মিত চিকিৎসা পাচ্ছি এবং আমরা ধন্যবাদ জানাই আমাদের এলাকার কাউন্সিলর ইয়াছমিন আক্তারকে। যিনি আমাদের জন্য এত সুন্দর ব্যবস্থা করেছেন।’

পটিয়া পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের নারী কাউন্সিল ইয়াছমিন আক্তার চৌধুরী বলেন, ‘করোনার কারণে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত হচ্ছে। অনেকে ভয়ে হাসপাতালে চিকিৎসা নিতে যাচ্ছেন না। ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করে মূলত সাধারণ মানুষকে চিকিৎসা সহায়তা দেয়া হচ্ছে। তার সামর্থ্য অনুযায়ী এ কর্মকান্ড অব্যাহত রাখবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

এ ক্যাম্পে চিকিৎসা নিতে সকাল থেকেই পৌর সদরের বিভিন্ন এলাকার থেকে রোগীরা আসেন। পর্যায়ক্রমে তারা চিকিৎসা পেয়ে কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 280 People

সম্পর্কিত পোস্ট