চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনা: বান্দরবানে নতুন শনাক্ত ৩, ইউএনও-ওসিসহ কোয়ারান্টাইনে ৭

২২ এপ্রিল, ২০২০ | ১০:৪৪ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

করোনা: বান্দরবানে নতুন শনাক্ত ৩, ইউএনও-ওসিসহ কোয়ারান্টাইনে ৭

পার্বত্য জেলা বান্দরবানে এক পুলিশ সদস‍্যসহ নতুন করে আরো তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুজন থানছি উপজেলায় এবং একজন লামা উপজেলায়। থানছি সোনালী ব্যাংকের এক পুলিশ গার্ড ও একজন ঠিকাদার এবং লামায় এক নারী করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে বান্দরবানে মোট চারজন করোনা রোগী শনাক্ত হল। এদিকে থানছি উপজেলায় দুজন করোনা রোগী শনাক্ত হওয়ার পর তাদের সংস্পর্শে আসায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ মোট ৭ জনকে হোম কোয়ারান্টাইনে নেয়া হয়েছে। থানছি উপজেলার সদর ও বলিপাড়া বাজার লক ডাউন করা হয়েছে। দুপুরের মধ্যে থানা ভবন ও ব্যাংক লকডাউনের সিদ্ধান্ত নেয়া হবে বলে ইউএনও আরিফুল হক জানিয়েছেন।

সিভিল সার্জন ডা. অংশৈ প্রু মারমা জানিয়েছেন, কদিন আগে এসব ব্যক্তির নমুনা চট্টগ্রামে পাঠানো হয়। মঙ্গলবার তাদের ফলাফল পজিটিভ আসে। বর্তমানে এদের মধ্যে দুজন হাসপাতাল কোয়ারেন্টাইনে রয়েছেন। সিভিল সার্জন আরো জানান, সদর হাসপাতালে থানছির আক্রান্তদের মধ‍্যে একজন চিকিৎসা নেয়ায় হাসপাতালের একটি অংশ লক ডাউন করা হচ্ছে সেই সাথে যেসব চিকিৎসক ও নার্স রোগীর সংস্পর্শে ছিল তাদের কোয়ারান্টাইনে নেয়া হচ্ছে। চট্টগ্রামে পরীক্ষার সংখ‍্যা বেড়ে যাওয়ায় ফলাফল আসতে দেরি হচ্ছে বলে তিনি জানিয়েছেন। স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবানে এ পর্যন্ত ১৯৫ জন হোম কয়ারান্টাইনে ও ১০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রয়েছেন। এর আগে সীমান্ত উপজেলার নাইক্ষ্যংছড়িতে একজন করোনা রোগী শনাক্ত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 874 People

সম্পর্কিত পোস্ট