চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিদেশ থেকে চাঁদা দাবির পর চট্টগ্রামে প্রবাসীর বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল, ২০২০ | ১০:০০ অপরাহ্ণ

লকডাউনের মধ্যেই বাংলাদেশ ও ভারত থেকে দুবাই প্রবাসী এক বাংলাদেশিকে ফোন করে চাঁদা দাবির পর চট্টগ্রামে তার বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার ( ২১ এপ্রিল) ভোরে চট্টগ্রামের নগরীর  বিবিরহাট এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া ।

আবুল কাশেম ভূঁইয়া জানান,পেট্রোল বোমা নিক্ষেপ করা বাড়িটির মালিক দুই ভাই নুরুল আবসার ও নুরুল আক্কাস সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে থাকেন বহু বছর ধরে। তবে আক্কাস গত কয়েক মাস ধরে চট্টগ্রামে আছেন। নগরীর চান্দগাঁও হাজীরপুল এলাকায় তাদের পৈত্রিক জমিতে গত আট মাস ধরে ভবন নির্মাণের কাজ চলছে।

নুরুল আক্কাস জানান, গতকাল সোমবার  বিকালে নগরীর আলোচিত সন্ত্রাসী ঢাকাইয়া আকবরের নাম করে এক লোক দুবাইয়ে আমার বড় ভাইকে ফোন দিয়ে বলে, ‘ভারত থেকে সাজ্জাদ ভাই’ ফোন করবে, ফোন যেন উনি রিসিভ করেন। পরে শিবিরের ক্যাডার সাজ্জাদের পরিচয় দিয়ে ভারতীয় এক নম্বর থেকে আমার বড় ভাইকে ফোন করে আরেক লোক। সে বলে আমাদের ভবন থেকে একটি ফ্ল্যাট না হয় এক কোটি টাকা দিতে হবে তাকে।”

তিনি আরও বলেন, সোমবার ওই ফোন পাওয়ার পর দুবাই থেকে আবসার তাকে বিষয়টি জানান। কিন্তু ততক্ষণে সন্ধ্যা হয়ে যাওয়ায় তারা আর পুলিশকে কিছু জানাতে পারেননি। ভেবেছিলাম সকালে গিয়ে বিষয়টি পুলিশকে জানাব। তার আগেই ভোরে আমাদের বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করা হল।

পাঁচলাইশ থানার ওসি কাশেম জানান, পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তদন্ত শুরু করেছে জানিয়ে, ভবন নির্মাণ কাজে কেউ বাধা দেয়নি। কিন্তু ভারতীয় নম্বর থেকে দুবাইতে ফোন করেছে। এর পেছনে কারা জড়িত আমরা জানার চেষ্টা করছি।

 

 

পূর্বকোণ -আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট