চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

প্রথমবারের মতো সুস্থ হয়ে বাড়ি গেল চট্টগ্রামের দুই করোনা রোগী

২০ এপ্রিল, ২০২০ | ১১:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মতো সুস্থ হয়ে বাড়ি গেল চট্টগ্রামের দুই করোনা রোগী

এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত চট্টগ্রামের দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ সোমবার (২০ এপ্রিল) দুপুরে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র দেওয়া হয় তাদের। ছাড়পত্র পাওয়া দুইজনেই নগরীর আকবরশাহ ও ফিরিঙ্গি বাজার এলাকার বাসিন্দা বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের পরিচালক ডা এম এ হাসান চৌধুরী পূর্বকোণকে বলেন, ‘করোনা আক্রান্ত দুইজনেই সুস্থ হওয়ায় তাদের ছাড় দেওয়া হয়েছে। তারা আগামী ১৪ দিন নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকবেন। কোয়ারেন্টাইন পূর্ণ হলে তাদের পূনরায় নমুনা পরীক্ষা করা হবে’।

খোঁজ নিয়ে জানা যায়, সুস্থ হয়ে বাড়ি ফেরা দুইজনের মধ্যে একজন কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গিবাজার এলাকার শিব বাড়ী লেইনের ৫৩ বছর বয়সী এক বৃদ্ধ। তিনি পেশায় কাঠ ব্যবসায়ী বলে জানা গেছে। গত দশ এপ্রিল এই ব্যক্তির শরীরের করোনা শনাক্ত হয়। কিন্তু এর আগ থেকেই তিনি বিআইটিআইডি হাসপাতালে ভর্তি ছিলেন। অন্যজন নগরীর আকবরশাহ এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

এদিকে, শুধু এই দুই ব্যক্তিই নয়, আক্রান্ত হয়ে বিআইটিআইডি ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন থাকা অন্যরাও আগের চেয়ে সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, ‘চট্টগ্রামে আক্রান্ত হওয়াদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে তিনজনেই শনাক্ত হওয়ার আগে মৃত্যু বরণ করেন। বাকি দুইজন শনাক্তের কয়েক ঘণ্টা ব্যবধানে মৃত্যু হয়। তবে অন্য যারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তাদের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটাই ভাল। আশা করছি, তারাও সুস্থ হয়ে ওঠবেন।’

 

 

 

পূর্বকোণ/আরপি-আর

শেয়ার করুন
The Post Viewed By: 1107 People

সম্পর্কিত পোস্ট