চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

রাঙামাটির কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে প্রস্তুত হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার

২০ এপ্রিল, ২০২০ | ৯:২৫ অপরাহ্ণ

রাঙামাটি সংবাদদাতা

রাঙামাটির কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে প্রস্তুত হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার

রাঙামাটির দুইশ ব্যক্তিকে শিগগিরই দেশে ফেরত আনার প্রক্রিয়া চলছে। করোনা পরিস্থিতে বিদেশে আটকে পড়া এসব ব্যাক্তির জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে প্রস্তুত হচ্ছে সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের শুকরছড়ির কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট।  আগামী ২২ ও ২৩ এপ্রিল বিশেষ বিমানে  ওই ব্যক্তিদের ফেরত হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

মধ্যপ্রাচের বিভিন্ন দেশে ও ভারতে চিকিৎসা ও ব্যক্তিগত কাজে গিয়ে আটকে পড়েছেন অনেকে। তাদের মধ্যে দেশে ফিরতে আগ্রহী ব্যক্তিদের জন্য বিশেষ বিমান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আটকে পড়া ব্যক্তিদের মধ্যে রাঙামাটির দুই শতাধিক ব্যক্তি রয়েছেন। আগামী ২২ ও ২৩ এপ্রিল বিশেষ বিমানে তাঁদের দেশে আনার কথা রয়েছে। রাঙামাটির জনসাধারণের নিরাপত্তার কথা ভেবে ফেরত আসা এসব ব্যক্তিদের কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জেলা প্রসাশনের সূত্রে জানা গেছে।

রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) উত্তম কুমার দাশ জানান, ফেরত আসা ব্যক্তিদের প্রশাসনের ব্যবস্থাপনায় কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। ইতিমধ্যে বিভিন্ন কক্ষ ও আশপাশের এলাকা পরিষ্কার করা হয়েছে।

সাপছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার ফুল মনি চাকমা জানান,  এলাকার কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে প্রবাসীদের এনে রাখার কথা শুনে এলাকার মানুষের মনে আতঙ্ক দেখা দিয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট