চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উখিয়ায় ট্রাক চালকের বাড়ি লকডাউন

উখিয়া সংবাদদাতা

২০ এপ্রিল, ২০২০ | ৫:৩৩ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় এক ট্রাক চালকের বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। রবিবার গভীর রাতে এ ব্যক্তির বাড়ি অবরুদ্ধ করে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করেন উখিয়া ইউএনও। আজ সোমবার ঐ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন।

টেকনাফ উপকূলীয় ইউনিয়ন বাহারছড়ায় করোনা আক্রান্ত আম ব্যবসায়ীর সাথে যাওয়া গাড়ীর ড্রাইভার উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নিদানিয়া গ্রামের মৃত সোলাইমানের ছেলে দিল মোহাম্মদের বাড়ি লকডাউন ঘোষণা করেছে উখিয়া উপজেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ঘর থেকে কারো বাইরে যাওয়া বন্ধ থাকবে। এছাড়া দিল মোহাম্মদ ও তার সাথে থাকা আরেক ড্রাইভার সোনাইছড়ি গ্রামের মৃত ফরিদ আলমের পুত্র জাহাঙ্গীরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন উখিয়ার ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী। কেউ এই নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

টেকনাফে করোনা আক্রান্ত রোগীর সাথে যাওয়া ড্রাইভার হিসেবে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের দিল মোহাম্মদের নাম উঠে আসায় তৎপর হয়ে উঠে উখিয়া উপজেলা প্রশাসন। রবিবার দিবাগত রাত ১২ টার দিকে দিল মোহাম্মদের নিদানিয়া গ্রামের বাড়িতে ছুটে যান উখিয়ার ইউএনও নিকারুজ্জামান চৌধুরী। সাথে ছিলেন জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী ও ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিদ্ধার্থ সাহা সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইউএনও নিকারুজ্জামান চৌধুরী জানান, আমরা রাতে গিয়েই ড্রাইভার দিল মোহাম্মদের বাড়ি লকডাউন ঘোষণা করেছি এবং ড্রাইভার দিল মোহাম্মদকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি। সোমবার দিল মোহাম্মদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। ইউএনও নিকারুজ্জামান আরো জানান, ড্রাইভার দিল মোহাম্মদের সাথে জাহাঙ্গীর নামের আরো একজন ড্রাইভার ছিল। খবর নিয়ে তার বাড়িও লকডাউন করা হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট