চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামের এনএমআই হোস্টেলে হচ্ছে দু’শ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার

নিজস্ব প্রতিবেদক

২০ এপ্রিল, ২০২০ | ১২:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের (এনএমআই) হোস্টেলকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহারের উদ্যোগ নিয়েছে সরকার। চট্টগ্রাম জেলা প্রশাসন সম্প্রতি চিঠি দিয়ে হোস্টেলটি রিকুইজিশন করেছে। প্রায় ২০০ শয্যার ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের হোস্টেলটি বিদেশ থেকে আগত বিমানযাত্রীদের কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহৃত হবে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই কোয়ারেন্টাইন সেন্টার পরিচালিত হবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম বলেন, দেশের এই দুর্যোগে সরকার ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের হোস্টেলটি ব্যবহারের জন্য রিকুইজিশন করেছে। নৌ মন্ত্রণালয় থেকেও স্থানীয় সরকার ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে সার্বিক সহযোগিতার জন্য নির্দেশ দিয়েছে। আমরাও সর্বাত্মকভাবে সহযোগিতার হাত বাড়িয়েছি।

তিনি আরো জানান, সেনাবাহিনীর একটি প্রতিনিধি দল রবিবার (১৯ এপ্রিল) ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের হোস্টেলটি পরিদর্শন করেছে। এসময় সেনা কর্মকর্তারা হোস্টেলের অবকাঠামো, সুযোগ-সুবিধা ও পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।

জানা গেছে, করোনা সংক্রমণের কারণে প্রতিবেশি দেশ ভারতে চলমান লকডাউনে আটকে পড়েছেন অনেক বাংলাদেশী। তাদের আগামী ২২ এপ্রিল বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে আনা হবে। এরপর ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের হোস্টেলে গড়ে তোলা কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে অন্তত ১৪দিন। পুরো বিষয়টি তত্ত্বাবধান করবে সেনাবাহিনী।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট