চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হাটহাজারী লক ডাউন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

১৯ এপ্রিল, ২০২০ | ১০:৫০ অপরাহ্ণ

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এবার চট্টগ্রামের হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। আজ রবিবার (১৯ এপ্রিল) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.রুহুল আমীন এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। আগামীকাল সোমবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে এই লক ডাউন কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

এই সময়ের মধ্যে অন্য উপজেলার কেউ হাটহাজারী প্রবেশ করতে পারবে না। হাটহাজারী থেকেও কেউ বের হতে পারবে না। উপজেলায় প্রবেশের সব পথে যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবার যানবাহন ও ব্যক্তি এই সিদ্ধান্তের আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় এবং সংক্রমিত জেলা ও উপজেলাসমূহ হতে জনসাধারণের প্রবেশ ও বাহির নিয়ন্ত্রণের লক্ষ্যে ‘করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটি’র সভার সিদ্ধান্ত অনুযায়ী হাটহাজারীকে লক ডাউন ঘোষণা করা হয়। জনস্বার্থে এ আদেশ কার্যকর করা হল। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, লক ডাউনের সময় জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। অতীব জরুরি প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হওয়া যাবে না। এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হল। তবে লক ডাউনের আওতামুক্ত থাকবে বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং ইত্যাদি কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। চিকিৎসাসেবায় নিয়োজিত, চিকিৎসা সরঞ্জামাদি, রোগী, ওষুধ বহনকারী যানবাহন ও কর্মী। জরুরী ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্যদ্রব্য, শিল্পপণ্য, শিশু খাদ্য, পশু খাদ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানী, সংবাদপত্র বহনকারী ও কর্মী।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হাটহাজারী উপজেলাকে লক ডাউন ঘোষণা করা হয়েছে। লক ডাউনে কেউ হাটহাজারী থেকে বাইরে যেতে পারবে না ও কেউ প্রবেশ করতে  পারবে না।

 

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট