চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

মিরসরাইয়ে প্রথম করোনা রোগী শনাক্ত

১৯ এপ্রিল, ২০২০ | ৪:১৩ অপরাহ্ণ

মিরসরাই সংবাদদাতা

মিরসরাইয়ে প্রথম করোনা রোগী শনাক্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে প্রথম করোনাভাইরাস (কোভিড- ১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি উপজেলার ১২ নম্বর খৈয়াছরা ইউনিয়নের বাসিন্দা। আক্রান্ত রোগী একজন নারী। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

জানা গেছে, সর্দি, কাশিসহ শারীরিক অসুস্থতা জনিত সমস্যা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) -এ ভর্তি হলে সেখান থেকে নমূনা সংগ্রহ করার পর তার দেহে করোনা ‘পজিটিভ’ পাওয়া যায়। আক্রান্ত নারী বিদেশ মিশনে থাকা একজন সেনা সদস্যের স্ত্রী। কয়েক মাস আগে তার স্বামী বিদেশ মিশনে যান বলে নিশ্চিত করেছেন পরিবারের সদস্যরা। এর মধ্যে ওই নারী একটি ব্যাংকে টাকা তুলতে যান । সেখান থেকে তার শরীরে করোনা ভাইরাস ছড়িয়েছে নাকি অন্য কারো মাধ্যমে তার দেহে করোনা ভাইরাস ছড়িয়েছে তা এখনো নিশ্চিত করা যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, আক্রান্ত নারীর স্বামী সেনাবাহিনীর সৈনিক। ওই সেনাসদস্য কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে আছেন। তাদের গ্রামের বাড়ি মিরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়নে। চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বর্তমানে ভর্তি আছেন করোনাভাইরাসে আক্রান্ত ৩৩ বছর বয়সী ওই নারী। মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, আমরা একজন নারী আক্রান্ত হওয়ার সংবাদ পাই। তিনি বর্তমানে সিএমএইচ -এ ভর্তি আছেন। আমরা আশপাশের এলাকার তার সাথে সংশ্লিষ্টদের ব্যাপারে খবর নিচ্ছি। আপাতত প্রশাসনের তরফ থেকে আক্রান্ত রোগীর বসবাসের বাড়ি লক ডাউন করা হচ্ছে। মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিন বলেন, ‘গতরাতে আমার কাছে অনেক দেরিতে তথ্য আসে। আইইডিসিআরের মাধ্যমে জানতে পারেনি। হয়তো বেলা ৩টার নাগাদ সংস্থাটি ঘোষণা দেবে। আর বাড়ি লকডাউনের বিষয়টি শীঘ্রই জানানো হবে।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 225 People

সম্পর্কিত পোস্ট