চট্টগ্রাম রবিবার, ২৪ মে, ২০২০

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদককারবারি নিহত, ইয়াবা ও গুলি উদ্ধার

১৯ এপ্রিল, ২০২০ | ১২:০৭ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদককারবারি নিহত, ইয়াবা ও গুলি উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে গোলাগুলিতে জাফর নামে এক মাদক কারবারী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি বড় ইয়াবার চালান, অস্ত্র ও গুলি।

বিজিবি তথ্য সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে শাহপরীরদ্বীপ গোলারচর নাফনদী সীমান্ত এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান প্রবেশ করবে। সেই তথ্য অনুযায়ী শনিবার (১৮ এপ্রিল) গভীররাতে বিজিবির একটি চৌকষ দল উক্ত এলাকায় অবস্থান নেয়। এরপর রাতের অন্ধকারে মাদক কারবারে জড়িত ৪ থেকে ৫ জন লোক একটি নৌকা নিয়ে মিয়ামনার জলসীমা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে দাঁড়ানোর সংকেত দেয়। এ সময় নৌকায় থাকা মাদক ব্যবসায়ীরা নৌকা থেকে লাফ দিয়ে দৌড়ে পালানো চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে। একপর্যায়ে মাদক কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। উভয়পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাদক কারবারী টেকনাফ সাবরাং ইউনিয়ন নয়াপাড়া এলাকার মৃত জবর মুল্লুকের পুত্র জাফর আলম (৩০)। এদিকে বিজিবি ঘটনাস্থল তল্লাশী করে ৬ কোটি টাকা মূল্যের ২ লক্ষ ইয়াবা, দেশীয় তৈরী ১টি অস্ত্র ও ১ রাউন্ড কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয়। এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফস্থ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খাঁন (পিএসসি)। তিনি বলেন, বিপদের এই ক্লান্তি লগ্নেও মাদক পাচারে জড়িত অপরাধীদের অপকর্ম থেমে নেই। তারা বিভিন্ন কৌশলে তাদের অবৈধ ব্যবসা চালিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে। তবে মাদক কারবারীদের নির্মুল করার জন্য সীমান্ত প্রহরী বিজিবির চলমান যুদ্ধ অব্যাহত থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট