চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বিক্ষোভকালেই গাড়ি থেকে খাদ্যসামগ্রী লুট

১৮ এপ্রিল, ২০২০ | ৯:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিক্ষোভকালেই গাড়ি থেকে খাদ্যসামগ্রী লুট

মার্চ মাসের বেতনের দাবিতে তৈরি পোশাক শ্রমিকরা ও ত্রাণের জন্য অটোরিকশা চালকরা নগরীতে বিক্ষোভ করেছে। আজ শনিবার (১৮ এপ্রিল) সকালে নগরীর হালিশহর বড়পুল এলাকায় ও আগ্রাবাদ বাদামতলী মোড়ে তারা বিক্ষোভ করেন। বড়পুলে বিক্ষোভকারীরা একটি পিকআপ থেকে লুট করেছে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। বঙ্গোপসাগরের বহির্নোঙরে থাকা পদ্মা অয়েলের জাহাজের কর্মকর্তা কর্মচারীদের জন্য চাল, গরুর মাংস, আপেল, মাল্টা ও সবজিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী নেয়া হচ্ছিলো।

হালিশহর থানার পরিদর্শক (ওসি) রফিকুল ইসলাম বলেন, সকাল ১১টার দিকে বড়পুল মোড়ে সিএনজি টেক্সি চালকরা সড়কে জড়ো হয়ে ত্রাণের দাবিতে বিক্ষোভ শুরু করে। তাদের বুঝিয়ে আধা ঘণ্টা পর সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

টেক্সি চালকরা বলছেন, ২০ দিনেরও বেশি সময় ধরে তারা গাড়ি নিয়ে সড়কে নামতে না পারায় কোনো রোজগার নেই। তাদের যা জমা টাকা ছিলও তাও শেষ হয়ে গেছে। এর মধ্যে তারা কোনো ত্রাণসামগ্রী পাননি।

পিকআপ থেকে খাদ্যসামগ্রী লুট করা করা প্রসঙ্গে ওসি রফিকুল ইসলাম বলেন, বেশ কয়েকজন সংবাদকর্মী ফোন করে আমার কাছে বিষয়টি জানতে চেয়েছে। তবে এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি।

এদিকে ডবলমুরিং থানার বাদামতলী মোড়ে বেতনের দাবিতে বিক্ষোভ করেছে ফ্রাঙ্ক গার্মেন্টস নামে একটি কারখানার কয়েকশ শ্রমিক।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন জানান, শ্রমিকরা দাবি করেছেন তারা এখনো মার্চ মাসের বেতন পাননি। যার কারণে তারা সমস্যায় পড়েছেন। ২৬ এপ্রিল তাদের গার্মেন্টস খোলার কথা রয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি-এন

শেয়ার করুন
The Post Viewed By: 317 People

সম্পর্কিত পোস্ট