চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

চারুলতার টেলিমেডিসিন সার্ভিসে ঘরে বসেই চিকিৎসা সেবা

১৬ এপ্রিল, ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

চারুলতার টেলিমেডিসিন সার্ভিসে ঘরে বসেই চিকিৎসা সেবা

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রকোপের কারণে বিশ্বের অন্যান্য দশের মতো বাংলাদেশেও স্থবিরতা নেমে এসেছে। দেশের এমন দুর্যোগময় পরিস্থিতিতে মানুষের সুবিধার্থে ঘরে বসেই টেলিমেডিসিন সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে সামাজিক সংগঠন চারুলতা। গতকাল বুধবার (১৫ এপ্রিল) থেকে টেলিমেডিসিন সেবা দেয়ার এই উদ্যোগ নিয়েছে সামাজিক সংগঠন চারুলতা।

জানা যায়, ঘরে বসেই মানুষ এবং পশু-পাখির চিকিৎসায় ‘চারুলতা টেলিমেডিসিন টিম’ ও চারুলতা ভেট-টেলিমেডিসিন নামে দুটি আলাদা মেডিকেল টিম গঠন করেছে। চারুলতা টেলিমেডিসিন টিমে রয়েছেন ছয়জন চিকিৎসক। যারা সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শ দিবেন। এছাড়া ক্ষুদ্র-মাঝারি-বড় সব খামারিদের পোষা প্রাণি ও পাখির চিকিৎসা দিতে মেডিসিন, সার্জারি, গাইনি, পোল্ট্রি, পেট, নিউট্রিশন বিভাগে ১৩ জন চিকিৎসক সার্বক্ষণিক চিকিৎসা সেবা দিচ্ছেন। চারুলতার ফেসবুক পেজে Charulata.org তে টেলিমেডিসিন টিম ও ভেট টেলিমেডিসিন টিমের চিকিৎসকগণের নাম্বার দেয়া আছে।

চারুলতার সভাপতি মোমেনা খাতুন পুষ্প জানান, করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষকে যাতে বাইরে যেতে না হয় তাই এই উদ্যোগ নেয়া হয়েছে। দেশের যেকোন জায়গা থেকে যেকেউ এ সেবা নিতে পারবেন। চারুলতা টেলিমেডিসিন টিমের চিকিৎসক তাদের চিকিৎসা ও পরামর্শ দিতে প্রস্তুত আছে। এছাড়াও এ পরিস্থিতিতে চারুলতা উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।-বিজ্ঞপ্তি

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট